English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

নিরাপদ নিউজে সংবাদ প্রকাশের পর বন্ধ হলো অবৈধ কারখানা, জনমনে স্বস্তি

- Advertisements -

রশিদুর রহমান রানা, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ নিরাপদ নিউজে সংবাদ প্রকাশের পর অবশেষে বন্ধ হয়েছে বগুড়ার শিবগঞ্জের সীসা তৈরির অবৈধ কারখানা। সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের শহরতলী এলাকায় অভিযান চালিয়ে ঐ অবৈধ কারখানাটি বন্ধ ঘোষণা ও জরিমানা করে প্রশাসন।

Advertisements

পুরাতন ব্যাটারি গলিয়ে সীসা তৈরির এই কারখানা কোনরুপ অনুমতি না নিয়ে অবৈধ ভাবে তাদের কর্মকাণ্ড চালিয়ে আসছিলো দীর্ঘদিন যাবৎ। ব্যাটারী পুড়ানোর ধোঁয়ায় কারখানাটির আশে-পাশের এলাকার ফসলের ব্যাপক ক্ষতি হয়। রোগাক্রান্ত হয় শতাধিক মানুষ। কারখানাটির সৃষ্ট বিষাক্ত ধোঁয়ায় পরিবেশের চরম বিপর্যয় দেখা দিলে এ নিয়ে গত সোমবার (২১ আগস্ট) নিরাপদ নিউজে (শিবগঞ্জে শহরতলীতে চলছে আগুনে ব্যাটারি জ্বালিয়ে সিসা তৈরির কারখানা, ঝুকিতে জনস্বাস্থ্য ও কৃষি) এই শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনটি প্রশাসনের দৃষ্টিগোচর হলে ঐ দিন সন্ধ্যায় উক্ত অবৈধ সীসা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন উপজেলা ভূমি কর্মকর্তা তাসনিমুজ্জামান এবং পরিবেশ অধিদফতর বগুড়ার সহকারি পরিচালক মাহাথীর বিন মোহাম্মদ। এসময় কারখানাটির মালিককে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করে বন্ধ করে দেয়া হয়।

Advertisements

এদিকে প্রশাসনের এমন অভিযানে সন্তোষ প্রকাশ করেছে এলাকাবাসী।

এব্যাপার উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা নিরাপদ নিউজকে বলেন, অবৈধ এই কারখানার খবর আপনার প্রত্রিকার মাধ্যমে জানার সঙ্গে সঙ্গে আমার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান পরিবেশ অধিদপ্তর এর সহযোগিতায় সেখানে অভিযান চালিয়ে কারখানায় জরিমান করে। সেই সাথে আগামী ২৪ ঘন্টার মধ্যে মালপত্র সরানোর নির্দেশ প্রদান করা হয়। আর এধরনের সংবাদ প্রকাশের জন্য নিরাপদ নিউজকে ধন্যবাদ জানাই। জনস্বার্থে এধরনের সংবাদ আগামীতে নিরাপদ নিউজে প্রকাশ হবে বলে তিনি অভিব্যাক্তি প্রকাশ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন