English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি ও এমপিওভুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

- Advertisements -

বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের সংগঠন (বাপ্রবিস) এর উদ্যোগে সারাদেশের প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ স্বীকৃতি ও এমপিওভুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অদ্য ৩০/১১/২০২০ ইং শাহবাগ চত্বরে অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় বিক্ষোভ সমাবেশ চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন রাসেলে সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির,সহসভাপতি রোমানা আক্তার শাপলা, সাধারণ সম্পাদক শফিকুল আলম খোকা,যুগ্ম সম্পাদক রতন কুমার রায়,রুবেল মন্ডল,সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকার মিন্টু,সিরাজুল ইসলাম উজ্জল,এনামুল হক,আজিজার রহমান,সালমা ইসলাম চাপা প্রমূখ।
সমবেশে বক্তারা বলেন,সমাজের সুবিধা বন্চিত প্রতিবন্ধী শিশু কিশোরদের একাডেমিক শিক্ষার পাশাপাশি তাদেরকে কর্মমূখী করে গড়ে তুলতে সারাদেশে প্রতিবন্ধী বিদ্যালয় গড়ে ওঠেছে।
যে সব শিশু কিশোররা সাধারণ স্কুলে ভর্তির সুযোগ পাচ্ছেনা তাদেরকেই এই স্কুলে ভর্তি করা হয়। কিন্তু দু’খের বিষয় হলো সমাজকল্যাণ মন্ত্রনালয় সারাদেশের প্রায় ৭ শত স্কুল গত তিন বছর আগে পর্যায়ক্রমে পরিদর্শন করে।
সেগুলোর স্বীকৃতি এমপিওভুক্ত না দিয়েই পুনরায় ২০১৯ সালের ডিসেম্বর মাসে অনলঅইনে স্বীকৃতি ও এমপিওর জন্য আবেদন আহবান করলে সারাদেশ থেকে প্রায় দেড় হাজার আবেদন জমা পড়ে। প্রায় এক বছর হয়ে গেল এ বিষয়ে কোন সুরাহা করছেনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এতে করে বিদ্যালয়ের সঙ্গে জড়িত শিক্ষক/কর্মচারীরা মানববেতর জীবন যাপন করছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন