English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

রাত পোহালে উপ-নির্বাচন: বগুড়ায় ২ আসনের সব কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

- Advertisements -

রাত পোহালে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও ৬ (সদর) আসনের উপ-নির্বাচন। ভোট সুষ্ঠুভাবে শেষ করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

Advertisements

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ভোটের বিভিন্ন সরঞ্জাম সব কেন্দ্রে পাঠানো হয়েছে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যান।

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে সরঞ্জামাদি বেলা ১১টার দিকে পৌর শহরের পৌর উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিক বিতরণ শুরু করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ সময় তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ আপনারা দেখেছেন। আমরা চেষ্টা করছি শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন বগুড়াবাসীকে উপহার দিতে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স এরই মধ্যে কাজ শুরু করেছে। ভোটাররা নির্বিঘ্নে ভোট দেবেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisements

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ থাকবে ৪২টি। এ আসনে মোট প্রিসাইডিং কর্মকর্তা থাকবেন ১১২ জন। সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৭৭৭ জন এবং পোলিং কর্মকর্তা থাকবেন ১ হাজার ৫৫৪ জন।

আর বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোটকেন্দ্র ১৪৩টি ও কক্ষ ১ হাজার ১৭টি। এ আসনে ১৪৩ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১ হাজার ১৭ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৩৪ জন পোলিং কর্মকর্তা নির্বাচনে থাকবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন