English

34.7 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

রংপুর মেডিক্যালে করোনা ইউনিট বন্ধের দাবিতে নার্সদের আন্দোলন!

- Advertisements -

করোনাকালীন বিশেষ প্রণোদনা দাবি ও হাসপাতালে করোনা ইউনিট বন্ধের দাবিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সরা পরিচালকের কার্যালয় ঘেরাও করেছেন। আজ বুধবার দুপুরে এক ঘণ্টার বেশি সময় তারা পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন। পরে পরিচালকের আশ্বাসে তারা কর্মসূচি তুলে নিয়ে কর্মস্থলে যোগ দেন।

Advertisements

রংপুর মেডিক্যাল কলেজ নার্সেস অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, হাসপাতালের কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স সরকার ঘোষিত করোনাকালীন বিশেষ প্রণোদনার অর্থ পাননি। দেশের অন্যান্য সরকারি হাসপাতালের নার্সরা প্রণোদনার টাকা পেলেও তারা এ পর্যন্ত কোনো প্রকার প্রণোদনার টাকা পাননি। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেও তারা ব্যর্থ হয়েছেন।

Advertisements

অপরদিকে, হাসপাতালের পঞ্চম তলায় একটি ওয়ার্ডকে করোনা ইউনিট হিসেবে চালু করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কায় প্রতিবাদ করেছেন তারা।

নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, করোনা পজিটিভ রোগী প্রথমে আসে জরুরি বিভাগে। সেখান থেকে স্ট্রেচারে তুলে লিফটে করে ওয়ার্ডে নেওয়া হচ্ছে। স্ট্রেচার ও লিফট অন্যান্য রোগীরাও ব্যবহার করছে। এ কারণে হাসপাতালে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা রয়েছে। এছাড়া হাসপাতালে কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স সরকারি বিশেষ প্রণোদনার টাকা পাননি। তাই আমরা পরিচালকের কার্যালয় ঘেরাও করে দুই দফা দাবি দিয়েছি। পরে পরিচালকের আশ্বাসে কর্মসূচি তুলে নেওয়া হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন