English

34.7 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

জয়পুরহাটের কালাইয়ে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

- Advertisements -

জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের জয়পুর-বহুতি গ্রাম থেকে কাশিপুর গ্রাম পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচাসড়ক দুই গ্রামের সর্বসাধারণ মিলে চলাচলের সুবিধার্থে স্বেচ্ছাশ্রমে সংস্কার করেছেন। গতকাল শুক্রবার দিনভর তারা জয়পুর-বহুতি গ্রাম থেকে কাশিপুর গ্রাম পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা সড়কের কাজ করেন।

Advertisements

সংস্কার কাজে যুক্ত হয়ে কাশিপুর গ্রামের মিজানুর রহমান বলেন, ভোট আসে আর যায় কিন্তু দীর্ঘদিনেও সড়কটি সংস্কার হয়নি। অনেকেই এ সড়ক পাকা করার প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়েছে কিন্তু আজ পর্যন্ত পাকা হয়নি। বাধ্য হয়ে তারা নিজেরাই উদ্যোগ নিয়ে দুই গ্রামের নারী-পুরুষ সবাই মিলেই এ সড়কের কাজ করছেন।

জয়পুর-বহুতি গ্রামের শহিদুল ইসলাম বলেন, বর্ষা আসলেই এই দেড় কিলোমিটার কাঁচা সড়কে সর্বসাধারণের চলাচল একেবারেই কষ্টকর হয়ে পড়ে। সকালে বাড়ি থেকে বের হলে আর বাড়িতে যেতে মন চায়না। মনে হয় যেখানে রাত হয়েছে সেখানেই ঘুমিয়ে পড়ি। মাত্র দেড় কিলোমিটার সড়কের জন্য এ এলাকার প্রায় ৯টি গ্রামের লোকজনকে বর্ষা আসলেই ভোগান্তি পোহাতে হয়।

Advertisements

স্থানীয় উদয়পুর ইউপি চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদা বলেন, পরিষদে সীমিত বরাদ্দ থাকায় অনেক সড়কই সংস্কার করা সম্ভব হয় না। তবে উপজেলা সমন্বয় সভায় এ সড়ক নিয়ে আলোচনা হয়েছে।

উপজেলা এলজিইডি’র প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন, সড়কটি পাকাকরণের বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র উর্ধতন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। অনুমতি আসলেই পাকাকরণ করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন