English

26.2 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
- Advertisement -

ঝিনাইদহে শুরু হয়েছে বাস চলাচল, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

- Advertisements -

দীর্ঘ ৪৯ দিন পর সারাদেশের ন্যায় ঝিনাইদহেও শুরু হয়েছে দুরপাল্লা ও আন্তঃজেলার বিভিন্ন রুটে বাস চলাচল। সোমবার সকাল থেকে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশরর বিভিন্ন স্থানে বাস চলাচল শুরু হয়েছে। এছাড়াও চলাচল করছে আন্তঃজেলা বাস।

Advertisements

সকালে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, অর্ধেক যাত্রী নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাস ছেড়ে যাচ্ছে। তবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। বাস কাউন্টার বা বাসে ওঠার সময় করা হচ্ছে না স্যানিটাইজেশন। অনেক বাসে একই সীটে ২ জন যাত্রী চলাচল করছে। ব্যবহার করা হচ্ছে না মাস্ক।

Advertisements

বাস যাত্রা শুরু করার আগে জীবাণুনাশক দিয়ে গাড়ী জীবাণুমুক্ত করা, বাসের চালক, শ্রমিক কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামুলক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করার নির্দেশ থাকলেও তা উপেক্ষিত হচ্ছে। ছেড়র যাওয়ার সময় কোনো বাস জীবাণুমুক্ত করা হচ্ছে না। যাত্রীদের অধিকাংশের মুখেই ছিল না মাস্ক।

এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা বলেন, পরিবহণ চলাচলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন