English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

বগুড়া শহরে শনিবার থেকে ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা

- Advertisements -

ঈদুল ফিতরকে সামনে রেখে যানজট নিয়ন্ত্রণে আগামী শনিবার থেকে বগুড়ার শহরে ইজিবাইক এবং মোটা চাকার অটোরিক্সা প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বুধবার (২০ মার্চ) সকালে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে শহরের যানজট নিয়ন্ত্রণে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত জেলা পুলিশের মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত বাস্তবায়নে বৃহস্পতিবার ও শুক্রবার শহরজুড়ে মাইকিংয়ের মাধ্যমে আগাম প্রচার করা হবে। শুধু এই নিষেধাজ্ঞায় নয় বগুড়া শহরের অনিয়ন্ত্রিত যানজট নিরসনে ঈদের আগে আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে জেলা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আব্দুর রশিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী।

পুলিশ সুপার বলেন, উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র হিসেবে বিবেচনা করা হয় বগুড়াকে। ঈদকে সামনে রেখে জেলার ১২টি উপজেলার মানুষই শুধু নয় আশেপাশের কয়েক জেলার মানুষ এই শহরে আসে ঈদের কেনাকাটা থেকে শুরু করে নানা প্রয়োজনে। অতিরিক্ত মানুষ এবং যানবাহনের চাপে সড়কে সৃষ্টি হয় মাত্রাতিরিক্ত যানজটের, যা নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ট্রাফিক বিভাগকে। তবে প্রতিবছর এই সময়ে নানামুখী ইতিবাচক উদ্যোগ নেওয়ার ফলে কিছুটা হলেও স্বস্তি ফেরে সড়কে। তাই এবার আগে থেকেই সবার সম্মিলিত অংশগ্রহণে এই সমস্যা মোকাবিলায় ভূমিকা রাখতে হবে।

সভায় ঈদের আগে যানজট নিরসনে করণীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, বগুড়া জেলা বাস, মিনিবাস,কোচ পরিবহন মালিক সমিতির সভাপতি শাহ মো: আখতারুজ্জামান ডিউক, কার্যকরী সভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ মিটুল, বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম ডাবলু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন