English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিএনপির সমাবেশ শেষ, রাজশাহী থেকে বিভিন্ন রুটে বাস চলাচল শুরু

- Advertisements -

রাজশাহীতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। টানা দু’দিন বাস বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যার পর রাজশাহী থেকে বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে।

Advertisements

এর আগে সোমবার (১ মার্চ) সকাল থেকে রাজশাহীতে আকস্মিক পরিবহন ধর্মঘট শুরু হয়। রাজশাহী থেকে জেলা ও আন্তঃজেলার পরিবহন হঠাৎ করেই বন্ধ হয়ে যায়। সেই ধর্মঘট মঙ্গলবার পর্যন্ত গড়ায়। এতে বিপাকে পড়েন যাত্রীসাধারণ।

নগরীর শিরোইল বাসটার্মিনালে অবস্থানরত কয়েকজন ভুক্তভোগী যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজনৈতিক প্রতিহিংসা ও দলাদলিতে আমরা জনগণই সব সময় লাঞ্ছনা-গঞ্জনা এবং নানান ধরনের দুর্ভোগের স্বীকার হই। আজকের পরিবহন ধর্মঘট তার উজ্জ্বল দৃষ্টান্ত। রাজনীতির কারণে জনভোগান্তি যেন না হয় সেদিকেই সরকার ও প্রশাসনের দৃষ্টিপাত করা উচিত।

Advertisements

এদিকে, এদিকে হঠাৎ করেই পরিবহন ধর্মঘট সম্পর্কে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলছেন, ‘মঙ্গলবারে রাজশাহীতে আমাদের বিভাগীয় সমাবেশ আছে। এটা আওয়ামী লীগ নেতা ও সরকার ভালোভাবেই জানেন। বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ ইচ্ছাকৃতভাবে পণ্ড করার জন্য সোমবার থেকে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সমাবেশ শেষ, তাই বাস চলাচলও শুরু করা হয়েছে।’

রাজশাহী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী জানান, বগুড়ায় তাদের দুই শ্রমিককে মারধরের কারণে ন্যায়বিচার মেলেনি। সে কারণেই পরিবহন ধর্মঘট। ন্যায়বিচারে দাবি পূরণের আশ্বাস মেলায় পুনরায় যান চলাচলের সম্মতি দিয়েছেন বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন