English

30 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

রাস্তায় কচুগাছ লাগিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ

- Advertisements -

ময়মনসিংহের সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলা বাঘবেড় ইউনিয়নের রাস্তায় কচুগাছ লাগিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছে গ্রামবাসী। আজ বৃহস্পতিবার রাস্তাটি সংস্কারের দাবিতে এ প্রতিবাদের আয়োজন করে তারা।

উপজেলার ৭নম্বর বাঘবেড় ইউনিয়নের মুন্সিরহাট বাজার-শালকোনা হয়ে বেলতলী বাজার পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার কাঁচা রাস্তা। এ রাস্তাটি দিয়ে শালকোনা, বেলতলী, গাবরাখালীসহ আশপাশের ২০টি গ্রামের হাজারো মানুষ চলাচল করে। বিশেষ করে এ রাস্তাটি দিয়ে সহজেই গাবরাখালী পর্যটন কেন্দ্রে যাওয়া যায়। বর্ষা শুরুর আগেই সামান্য বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটি।

Advertisements

শুধু এবারই নয় প্রতি বর্ষা মৌসুমে এ সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে বলে অভিযোগ গ্রামবাসীর। তাই রাস্তাটির দ্রুত সংস্কারের দাবিতে এই ব্যাতিক্রমী প্রতিবাদ জানায় তারা।

এলাকার বাসিন্দা সাজ্জাদ হোসেন লিমন বলেন, এই রাস্তা দিয়ে আমরা চলাচল করতে পারি না। গ্রামের সাধারণ মানুষদের অনেক কষ্ট করে হাট-বাজারে যেতে হয়। আমরা রাস্তাটি দ্রুত পাঁকা করণের দাবি জানচ্ছি।

Advertisements

উত্তর শালকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইন আহমেদ হাসিম বলেন, মুন্সিরহাট বাজার থেকে শালকোনা ও বেলতলী হয়ে সিমান্ত পর্যন্ত রাস্তাটি পাঁকা করণ করা খুবই জরুরী। এটি খুবই গুরুত্বপূর্ণ রাস্তা। বর্তমানে স্কুল বন্ধ থাকলেও আমাদের নিয়মিত স্কুলে যেতে হয়। বাচ্চাদের খোঁজ খবর নিতে হয়।

বাঘবেড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ রব্বানী সুমন বলেন, এই রাস্তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান জানান, ধোবাউড়াতে এখনও অনেক রাস্তাঘাট কাঁচা রয়েছে। বর্ষায় কাদা হতে পারে। তবে বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন