English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

ঈদযাত্রা: প্রতিদিন ট্রেনে ঢাকা ছাড়ছেন ২ লাখ মানুষ

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা: ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক (ম্যানেজার) মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেছেন, প্রতিদিন ট্রেনে করে ঢাকা ছাড়ছেন প্রায় দুই লাখ মানুষ। আজ ঢাকা ও আশপাশের স্টেশন থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে।

এর মধ্যে ৪৪টি আন্তঃনগর ট্রেনে সিটের যাত্রী ৩৩ হাজার ৫০০ জন। এ যাত্রীর অনুপাতে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটে সাড়ে আট হাজার যাত্রী যাচ্ছেন। এছাড়া ২৫টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে। এসব ট্রেনে স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি মানুষ ঢাকা ছাড়ছেন।
রোববার (৭ এপ্রিল) ঢাকা রেলওয়ে স্টেশনে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।ছাদে যাত্রী যাওয়া প্রসঙ্গে মাসুদ সারওয়ার বলেন, শুধু ঈদ নয়, সব সময়ই ট্রেনের ছাদে চড়ে ভ্রমণ করা সম্পূর্ণভাবে নিষেধ।

তিনি আরও বলেন, সার্বিকভাবে আমরা এখন পর্যন্ত সবকিছু ধরে রাখতে পেরেছি। আগামী দুদিনও এমন সুষ্ঠু পরিবেশ থাকবে বলে প্রত্যাশা করছি।

স্টেশনের ভেতরে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্তের যাত্রীরা স্টেশনে বসে অপেক্ষা করছেন। এখন পর্যন্ত ঈদযাত্রার ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের।

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে গত ২৫ মার্চ ও ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ। ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট ৩০ মার্চ বিক্রি করা হয়েছে।

এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন