English

32 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

থার্টিফার্স্ট নাইট: ডোপ টেস্ট হবে গাড়িচালকদের, ডুবুরি হাতিরঝিলে

- Advertisements -

ইংরেজি নববর্ষের প্রাক্কালে থার্টিফার্স্ট নাইট বা ৩১ ডিসেম্বর রাতে মাতাল বা অপ্রকৃতস্থ অবস্থায় যেন কোনো চালক গাড়ি চালাতে না পারে সে লক্ষ্যে ডোপ টেস্ট করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়, তেজগাঁও, হাতিরঝিল, যাত্রাবাড়ী, গুলশান ও বনানী এলাকায় প্রয়োজনীয় সংখ্যক ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, লাইটিং ইউনিট ও হাতিরঝিল এলাকায় ডুবুরি মোতায়েন থাকবে। সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড স্ট্যান্ডবাই থাকবে বলেও জানিয়েছেন ডিএমপি কমিশনার।

শনিবার সকাল ১১টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার এসব কথা জানান।

তিনি বলেন, ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগের পুলিশ লাইন্সে মেডিকেল টিম মোতায়েন থাকবে। হাতিরঝিল এলাকায় কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। কোনো বেপরোয়া গাড়ি চালানো, গাড়ি উৎসব এই ধরনের কোনো প্রতিযোগিতা করতে দেওয়া হবে না। উচ্চ শব্দে গাড়ির হর্ন বাজালে ও বেপারোয়া গতিতে গাড়ি চালালে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মাতাল বা অপ্রকৃতস্থ অবস্থায় যেন কোনো চালক গাড়ি চালাতে না পারে সে লক্ষ্যে ডোপ টেস্ট করা হবে। যেকোনো  প্রয়োজনে নিকটস্থ থানা, কর্তব্যরত পুলিশ অথবা জাতীয় জরুরি সেবা বা ৯৯৯ এ ফোন করার জন্য অনুরোধ করা হলো।

ডিএমপি কমিশনার বলেন, থার্টিফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে রাজধানীতে ইউনিফর্মে ও সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক ফোর্স মোতায়েন করা হয়েছে, যাতে কোনো প্রকার দুর্ঘটনা না ঘটে। সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড স্ট্যান্ডবাই থাকবে। যে কোনো প্রয়োজনে জরুরি ভিত্তিতে তাদেরকে মোতায়েন করা হবে।

তিনি আরও বলেন, রাজধানীর বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হবে, যেন কোনো সন্ত্রাসী, জঙ্গি  কিংবা গোষ্ঠী নাশকতা করতে না পারে। এছাড়াও, উগ্র জঙ্গিগোষ্ঠী যেন কোনো ধরনের নাশকতা করতে না পারে সে বিষয়ে আমরা বিশেষ সতর্ক রয়েছি।

এ সময় থার্টিফার্স্ট নাইট উদযাপন ঘিরে ডিএমপির ১১ দফা নির্দেশনা মেনে চলার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

প্রেস ব্রিফিংয়ের সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খ. মহিদ উদ্দিন বিপিএম-বার; যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন