English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

নিরাপদ সড়ক পেতে হলে সড়ক ব্যবহারকারি সকলকে নিজ নিজ অবস্থানে সচেতন হতে হবে: এস এম আজাদ হোসেন

- Advertisements -

‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল শুক্রবার ৩ ডিসেম্বর বিকেলে সড়ক নিরাপত্তা বিষয়ে ও নিসচা কমিটি গঠনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ঝিনেদা সড়ক পরিবহন কার্যালয় ‘শ্রমিক ভবনে’। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন। সভা পরিচালনা করেন নিসচা আজীবন সদস্য এমদাদ শুভ্র।

Advertisements

প্রধান অতিথির বক্তব্যে নিসচা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ পেতে হলে সড়ক ব্যবহারকারি সকলকে নিজ নিজ অবস্থানে সচেতন হতে হবে।তিনি বলেন,পথচারিদের সচেতনভাবে পথ চলতে হবে।উচু ফুটপথবিহীন রাস্তায় সব সময় ডান পাশ দিয়ে পথ চলতে হবে।যত্র-তত্র রাস্তা পার হওয়া যাবে না।রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং,ফুটওভার ব্রীজ,আন্ডারপাস ব্যবহার করা বাধ্যতামূলক।যেসব স্থানে এসব নেই সেখানে দেখে বুঝে রাস্তা পার হতে হবে।তিনি বলেন,চলন্ত গাড়ির সামনে দিয়ে কোনক্রমেই দৌড়ে রাস্তা পার হওয়া যাবে না।চলন্ত গাড়িতে দৌড়ে ওঠা বা চলন্ত গাড়ি থেকে নামা যাবে না বলেও তিনি উপস্থিত সকলকে অবহিত করেন।

Advertisements

তিনি বলেন, পাল্লা-পাল্লি করে গাড়ি চালানো দুর্ঘটনার অন্যতম কারণ-এটা করা যাবে না। ফিটনেসবিহীন গাড়ি না চালাতে এবং এসব যানবাহন চালাতে উদ্বুদ্ধ না করতে চালক এবং মালিক ভাইদের আহবান জানান তিনি।ঝিনেদা জেলার মত গুরুত্বপূর্ণ জেলায় নিরাপদ সড়ক চাই শাখা কমিটির প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন তিনি।

আলোচনায় আরো অংশ নেন- সাব্বির আহমেদ,রবিউল ইসলাম,মসিয়ার,মোঃ নাজমুল আলম,মোঃ হামিদুর রহমান, সনজয় অধিকারী,মোঃ মোস্তাক আহমেদ,মোঃ জাহিদুল ইসলাম,মোঃ ইমরান হোসেন,মোঃ মিথুন মিয়া,কে এম মোহাইমিনুল আলম,মোঃ আতিকুজ্জামান,মোঃ ইমন হাসান,মোঃ শাহনেওয়াজ মিঠু,মোঃ সাইফুল ইসলাম লিকু, চাঁদ অনির্বান, সাকিব আহমেদ আল হাসান প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন