English

35 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

‘লঞ্চে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা নেওয়া হবে’

- Advertisements -

নৌপুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বলেছেন, ঈদ উপলক্ষে ঢাকা থেকে অনেক যাত্রী ঈদ করতে দেশের বিভিন্ন প্রান্তে যাবেন। এ সময় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements

মঙ্গলবার বিকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালের নৌ পুলিশ ফাঁড়িতে ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নৌ পুলিশের বিশেষ প্রস্তুতি সম্পর্কে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অতিরিক্ত ভাড়া আদায় না করতে আমরা লঞ্চ মালিকদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, তারা ঈদ উপলক্ষে অতিরিক্ত ভাড়া আদায় করবেন না।

Advertisements

এ বিষয়ে যাত্রীদের সতর্ক করে তিনি বলেন, ঈদে লঞ্চ পথে যাত্রীরা যাতায়াত করলে অতিরিক্ত ভাড়া দেবেন না। যদি কেউ অতিরিক্ত ভাড়া দাবি করেন তাহলে আপনারা আমাদের অভিযোগ করবেন। আমরা প্রত্যেকটি লঞ্চঘাটে লিফলেট বিতরণ করার চেষ্টা করছি। যেখানে আমাদের দেশের প্রতিটি ঘাটে নৌ পুলিশের নম্বর দেওয়া থাকবে। সেখানে যোগাযোগ করতে পারবেন। এ ছাড়া জাতীয় সেবা ৯৯৯ তো রয়েছেই।

মো. শফিকুল ইসলাম বলেন, ঈদের সময় যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে আগামী ২০ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের বাল্কহেড চালানো বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় কোনো বাল্কহেড নৌ পথে চলবে না। আমরা আমাদের সব নৌ পুলিশ ফাঁড়িতে এ তথ্য পাঠিয়েছি। তারা সব সময় তদারকি করবেন। সংবাদ সম্মেলনে নৌ পুলিশ ঢাকা অঞ্চলের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসসহ নৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন