English

34 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা রোধে বাঁকা রাস্তাগুলো সোজা করার সুপারিশ

- Advertisements -

মহাসড়ক ও আঞ্চলিক সড়কের বাঁকা রাস্তাগুলো সোজা করার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে সড়ক দুর্ঘটনা রোধে করণীয় নিয়ে আলোচনা শেষে এ সুপারিশ করা হয়েছে।

Advertisements

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন। বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়ালি অংশ নেন। এছাড়া বৈঠকে কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার ও রাবেয়া আলীম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisements

কমিটি সূত্র জানায়, বৈঠকে ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শুরু এবং যথাসময়ে শেষ করার জন্য সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে সম্প্রতি সুনামগঞ্জে নির্মাণাধীন একটি ব্রিজের গার্ডার ভেঙে পড়ায় দায়িত্ব অবহেলার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

বৈঠকে জানানো হয়, সড়ক দুর্ঘটনা রোধ ও পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকার কাজ করছে। সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদার ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে করা সুপারিশ বাস্তবায়নে গঠিত চারটি কমিটি তাদের সুপারিশ জমা দিয়েছে। সেগুলো বাস্তবায়নে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন