English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২২, ২০২৪
- Advertisement -

স্মার্টওয়াচেই দেখতে পারবেন সিনেমা-ওয়েব সিরিজ

- Advertisements -
Advertisements

স্মার্টওয়াচকে বলা হয় স্মার্টফোনের বিকল্প। অর্থাৎ স্মার্টফোনে যত কাজ করা যায় তার প্রায় সবই করা যায় স্মার্টওয়াচে। সোশ্যাল মিডিয়া ব্যবহার থেকে শুরু করে ব্লুটুথ কলিং, গান শোনা, স্বাস্থ্যের খেয়াল রাখা কি করে না স্মার্টওয়াচ। এবার স্মার্টওয়াচ থেকেই দেখতে পারবেন পছন্দের সিনেমা, ওয়েব সিরিজ।

Advertisements

স্মার্টওয়াচ উৎপাদনকারী কোম্পানি ফায়ার বোল্ট নিয়ে এলো তাদের নতুন স্মার্টওয়াচ ফায়ার বোল্ট ড্রিম রিস্টফোন। অ্যান্ড্রয়েড সিস্টেমে কাজ করা এই ডিভাইসটির বিশেষ বিষয় হল, আপনি এতে ৪জি এলটিই কানেকশনের সাপোর্ট পাবেন। অর্থাৎ কব্জিতে পরে থাকা এই ফোনে আপনি ওটিটি অ্যাপগুলোও অ্যাক্সেস করতে পারবেন। অর্থাৎ হাতে পরেই দেখতে পারবেন সিনেমা, ওয়েব সিরিজ।

ফোনের মতো, আপনি এই স্মার্টওয়াচে পাবেন গুগল প্লে স্টোর। স্টোর থেকে আপনি এই রিস্টফোনে আপনার পছন্দের অ্যাপস ডাউনলোড করতে পারবেন। এছাড়াও কোম্পানির দাবি, এই রিস্টফোনটিতে সমস্ত ফাংশন থাকবে, যা একটি সাধারণ স্মার্টফোনে থাকে। এর মাধ্যমে স্মার্টফোন পেয়ার না করেও কল করা যাবে।

এই ফায়ার বোল্ট ড্রিম রিস্টফোনে ৬০ হার্জ রিফ্রেশ রেট এবং ৬০০ নিটস ব্রাইটনেস লেভেল সহ ২.০২ ইঞ্চি স্ক্রিন রয়েছে। আর্ম কর্টেক্স এ৭ এমপি কোয়াড-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে, এই ডিভাইসটিতে 2 জিবি র্যাম ও ১৬ জিবি স্টোরেজ রয়েছে।

রিস্টফোনটি স্মার্টওয়াচটিতে অ্যান্ড্রয়েড ৮.১-এ কাজ করে। কানেকশনের জন্য, ৪জি এলটিই (ন্যানো সিম), ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস সাপোর্ট পাওয়া যাবে। এছাড়াও আপনি গুগল প্লে স্টোরের মাধ্যমে জি-মেইল, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, জোমাটো, মিন্ট্রার মতো জনপ্রিয় অ্যাপগুলো ইনস্টল করতে পারেন।

নিজের পছন্দমতো গেমও খেলতে পারবেন এই রিস্টফোনে। ফোনটিতে সাবওয়ে সার্ফার, টেম্পল রান এবং ক্যান্ডি ক্রাশের মতো জনপ্রিয় গেমগুলো সাপোর্ট করে। এমনকি এতে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও-এর মতো ওটিটি অ্যাপও রয়েছে। ফলে আপনি ঘড়িতেই দেখতে পারবেন নিজের পছন্দের সিনেমা, ওয়েব সিরিজ।

এতে একটি ৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানির দাবি, এই ডিভাইসের ব্যাটারি ফুল চার্জে ৩৬ ঘণ্টা পর্যন্ত চলতে পারে। এই নতুন রিস্টফোনটিতে আপনি ১২টি স্ট্র্যাপের অপশন পাবেন। বিভিন্ন রঙের জন্য বিভিন্ন দাম। ভারতীয় বাজারে এই রিস্টফোনটির দাম ৫ হাজার ৯৯৯ রুপি থেকে ৬ হাজার ৪৯৯৯ রুপি পর্যন্ত রাখা হয়েছে। কোম্পানির অফিসিয়াল সাইট ছাড়াও, আপনি এই কব্জি ফোনটি ফ্লিপকার্ট এবং দেশের বিভিন্ন দোকান থেকে কিনতে পারেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন