English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

জিমেইলে দুই স্তরের নিরাপত্তা চালু করবেন যেভাবে

- Advertisements -

জিমেইলে অ্যাকাউন্টে থাকা তথ্য চুরি করতে নিয়মিত সাইবার হামলা চালিয়ে থাকে হ্যাকাররা। তাই সাইবার হামলা থেকে ব্যবহারকারীদের নিরাপদ রাখতে দুই স্তরের নিরাপত্তা সুবিধা রয়েছে জিমেইলে।

এর পর প্রদর্শিত পেজের নিচে থাকা ‘গেট স্টার্টেড’ বাটনে ক্লিক করে ইমেইলের পাসওয়ার্ড লিখলেই পরের পৃষ্ঠায় সংযুক্ত যন্ত্র ও কোড পাওয়ার মাধ্যমগুলো দেখা যাবে। এবার কন্টিনিউ বাটনে ক্লিক করার পর ফোন নম্বর লিখে কোড পাওয়ার পদ্ধতি নির্বাচন করতে হবে।

Advertisements

এর পর সেন্ড বাটনে ক্লিক করলেই ফোনে একটি কোড পাঠাবে জিমেইল। কোডটি দিয়ে পরিচয় যাচাই করার পর ‘টু ফ্যাক্টর অথেনটিকেশন’ অপশনে থাকা ‘টার্ন অন’ বাটনে ক্লিক করতে হবে।

স্মার্টফোন থেকে

Advertisements

ফোন থেকে দুই স্তরের নিরাপত্তাব্যবস্থা চালুর জন্য প্রথমে জিমেইলের প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এর পর ম্যানেজ ইউর গুগল অ্যাকাউন্ট অপশন ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা সিকিউরিটি ট্যাব অপশন নির্বাচন করতে হবে।

এবার স্ক্রল করে টু স্টেপ ভেরিফিকেশন ট্যাপ করার পর যন্ত্র নির্বাচন করে গেট স্টার্টেড বাটনে ক্লিক করতে হবে। এর পর ফোন নম্বর লিখে কোড পাওয়ার পদ্ধতি নির্বাচন করলেই ফোনে একটি কোড পাঠাবে জিমেইল।

কোডটি দিয়ে পরিচয় যাচাই করার পর নেক্সট বাটনে ট্যাপ করতে হবে। পরের পৃষ্ঠায় থাকা ‘টার্ন অন’ বাটনে ট্যাপ করলেই টু ফ্যাক্টর অথেনটিকেশন চালু হয়ে যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন