English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

হোয়াটসঅ্যাপ চ্যাট ‘পিন টু টপ’ করবেন যেভাবে

- Advertisements -

বিশ্বের যে কোনো প্রান্তে থাকা মানুষের সঙ্গে ভয়েস কল হোক বা ভিডিও কল, নিমেষে যোগাযোগ করা সম্ভব এই অ্যাপের মাধ্যমে। অফিস ও ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। এমনকি শিশুদের অনলাইন ক্লাস কিংবা নোট সব কিছুর আপডেট পেতে হোয়াটসঅ্যাপ গ্রুপ বেছে নিয়েছিলেন বেশিরভাগ অভিভাবক করোনাকালে।

হোয়াটসঅ্যাপে সারাদিন অনেক মেসেজ আসছে, তার কোনোটা প্রয়োজনীয় আবার কোনোটা তেমন প্রয়োজনীয় নয়। অনেক সময় অসংখ্য মেসেজের ভিড়ে গুরুত্বপূর্ণ মেসেজটাই হারিয়ে যায়। হতে পারে অফিসের মেসেজ কিংবা প্রিয়জনের কোনো বার্তা। সঠিক সময়ে মেসেজ দেখতে না পাওয়ায় ঝামেলায় পড়তে পারেন।

এই সমস্যার সমাধান কিন্তু হোয়াটসঅ্যাপেই রয়েছে। চ্যাট লিস্টে থাকা গুরুত্বপূর্ণ মেসেজ ‘পিন টু টপ’ করে রাখতে পারেন। এতে আপনার প্রয়োজনীয় চ্যাটগুলো হোয়াটসঅ্যাপ চ্যাটবক্সের একদম প্রথমে রাখতে পারবেন। এই ট্রিকস গ্রুপ বা ব্যক্তিগত চ্যাট উভয় ক্ষেত্রেই করতে পারবেন। একসঙ্গে তিনটি চ্যাটবক্সও ‘পিন টু টপ’ পজিশনে রাখা সম্ভব।

যেভাবে পিন টু টপ পজিশনে রাখবেন গুরুত্বপূর্ণ চ্যাট চলুন জেনে নেওয়া যাক-

> প্রথমে আপনার অ্যান্ড্রয়েড কিংবা আইফোনে হোয়াটসঅ্যাপ খুলুন।
> এবার চটজলদি বেছে নিন কোন চ্যাটগুলোকে পিন টু টপ করতে চান।
> যে চ্যাটটি আপনি পিন টু টপ করতে চান যান সেই চ্যাটবক্স না খুলেই তার উপর ট্যাপ করুন। এর ফলে দেখবেন স্ক্রিনের উপরের দিকে পিনের মতো একটা আইকন দেখা যাবে।
> এই পিনের মতো দেখতে আইকনে ক্লিক করলেই ওই নির্দিষ্ট চ্যাট পিন টু টপ হয়ে যাবে।

চ্যাট ‘পিন টু টপ’ করার সুযোগ রয়েছে হোয়াটসঅ্যাপ ওয়েবেও। সেক্ষেত্রে যে চ্যাটটি আপনি ‘পিন টু টপ’ করতে চান, তার উপর কারসার নিয়ে গেলে ডানদিকে একটি নিম্নমুখী অ্যারো চিহ্ন দেখতে পাবেন। সেটার উপর ক্লিক করলে ‘পিন চ্যাট’ অপশন পাবেন। সেখানে ক্লিক করলেই আপনার ওই নির্দিষ্ট চ্যাটটি ‘পিন টু টপ’ হয়ে যাবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন