English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২১, ২০২৪
- Advertisement -

টিম হোটেলে বিদেশির সঙ্গে সোহানের হাতাহাতি

- Advertisements -

নাসিম রুমি: চট্টগ্রামের র‍্যাডিসন হোটেলে উঠেছে বিপিএলের পাঁচটি দল– কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও দুর্দান্ত ঢাকা। বলতে গেলে, দেশি-বিদেশি ক্রিকেটারদের মিলনমেলা হোটেলটিতে। খেলোয়াড়, কোচিং স্টাফ, ফ্র্যাঞ্চাইজিদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ লেগে থাকে লবিতে। ফ্লোরে, ডাইনিং হলে সবখানেই দেখা হয় খেলোয়াড়দের।

এ রকম সোহার্দ্যপূর্ণ পরিবেশেও কখনও কখনও ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা। সে রকম অপ্রীতিকর একটি ঘটনা ঘটে গেছে রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উইন্ডিজ এক ক্রিকেটারের সঙ্গে। সামান্য ঘটনা থেকে কথা কাটাকাটি, এক পর্যায়ে হাতাহাতিতে জড়ান দু’জনে। এই ঘটনার প্রত্যক্ষদর্শী একজন জানান, পরিস্থিতি জটিল হওয়ার আগেই সোহানকে সরিয়ে নেন অন্যরা।

Advertisements

টিম হোটেলে দু’দলের ক্রিকেটারের মধ্যে সাধারণত সমস্যা হওয়ার কথা নয়। নিজ নিজ দলের খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজিরা আগলে রাখে। কুমিল্লা এ ব্যাপারে সুশৃঙ্খল। কিন্তু চট্টগ্রামে কুমিল্লার উইন্ডিজ ক্রিকেটারের সঙ্গে সোহানের বিবাদের সূত্রপাত রুম নিয়ে। কুমিল্লার বিদেশি ক্রিকেটারের বরাদ্দকৃত রুমে ভুল করে ঢুকে পড়েন সোহান।

নিজের রুম মনে করে প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সঙ্গে কথা বলেন। যে কোনো কারণে একজনের কথা অন্যজনের পছন্দ হয়নি। এক পর্যায়ে দু’জনে বাগ্বিতণ্ডায় জড়িয়ে পড়েন বলে জানান ঘটনাস্থলে উপস্থিত একজন। উত্তেজনা বেড়ে যাওয়ায় একে অন্যকে ধাক্কা দেন। এ তথ্য নিরাপত্তা গোয়েন্দাদের কাছে পৌঁছে যেতে দেরি হয়নি। তাদের একজন বলেন, ‘খেলার মাঝে ঝামেলা হলে স্পোর্টস শৃঙ্খলার মধ্যে পড়ে।

Advertisements

খেলার বাইরে কিছু হলে আমাদের সেগুলোর খোঁজ রাখতে হয়। কারণ, বিপিএলে বিদেশি ক্রিকেটার খেলছেন। তাদের নিরাপত্তায় বিশেষ গুরুত্ব থাকে। হোটেলে দুই ক্রিকেটারের মধ্যে যা কিছু হয়েছে, তা কোনো ঘটনাই না। কিন্তু ঘটনাটি না ঘটলে ভালো হতো। যেহেতু সোহানের ভুল হয়েছে, দুঃখ প্রকাশ করে চলে গেলেই হতো।’

এ ব্যাপারে বিসিবির নিরাপত্তা সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করলেও প্রকাশ্যে মন্তব্য করতে রাজি হননি। সবকিছু যাচাই করার পর বিসিবির নিরাপত্তা কর্মকর্তারা মনে করেন ভুলটা সোহানের। তিনি নমনীয় হলে এতদূর গড়ায় না।

কুমিল্লার সঙ্গে রংপুরের লড়াই চলছে নানা দিক থেকে। মাঠে শ্রেষ্ঠত্ব দেখানো, বিদেশি খেলোয়াড় দলে টানা নিয়ে চলছে প্রতিদ্বন্দ্বিতা। খেলার মাঠের বাইরেও যার প্রভাব পড়ছে বলে মনে করেন ক্রিকেট-সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন