English

33 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

যুব ও ক্রীড়া মন্ত্রীর সাথে জাপানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

- Advertisements -

আজ দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এমপির সাথে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি সৌজন্য সাক্ষাৎ করেছেন। রাষ্ট্রদূত ইওয়ামা যুব ও ক্রীড়া মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় নাজমুল হাসান এমপিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একই সাথে বাংলাদেশ ক্রিকেটকে দীর্ঘদিন যাবত সফলভাবে নেতৃত্ব দেওয়ায় রাষ্ট্রদূত যুব ও ক্রীড়া মন্ত্রীর প্রশংসা করেন।

Advertisements

তারা দুই দেশের মধ্যে যুব ও ক্রীড়ার উন্নয়নে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে জাপানের চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। জাপান ক্রীড়া ক্ষেত্রেও বাংলাদেশকে সাহায্য করতে চাই। এ বছরই জাপান বিকেএসপিতে দক্ষ ও অভিজ্ঞ ফুটবল কোচ প্রেরণ করবে। আমরা আজ দুই দেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশকে ১০০ টি ভলিবল ও ৫০ টি ফুটবল প্রদান করছি।

যুব ও ক্রীড়া মন্ত্রী জাপানের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন ফুটবল এবং ক্রিকেট বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় দুটি খেলা। এছাড়াও আর্চারি, শুটিং, হকি, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, কাবাডি বাংলাদেশের সম্ভাবনাময় খেলা। জুডো ক্যারাতে, জিমন্যাস্টিক, ভলিবলে বাংলাদেশ ভালো করছে । আমরা এ বছরই ঢাকাতে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করবো।

Advertisements

অলিম্পিক গেমসেও ক্রিকেট অন্তর্ভুক্ত করার উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রী বলেন জাপান চাইলে বাংলাদেশ জাপানে ক্রিকেট উন্নয়নে সহযোগিতা করতে চাই। জাপান বাংলাদেশ থেকে দক্ষ ও অভিজ্ঞ ক্রিকেট কোচ নিতে পারে। একইসাথে তিনি রাষ্ট্রদূতকে জাপান থেকে বাংলাদেশের ফুটবল উন্নয়নে দক্ষ ও অভিজ্ঞ ফুটবল কোচ প্রেরণের আহবান জানান।

বৈঠক শেষে রাষ্ট্রদূত যুব ও ক্রীড়া মন্ত্রীর নিকট জাপানের পক্ষ থেকে ১০০ টি ভলিবল ও ৫০টি ফুটবল বন্ধুত্বের নিদর্শন স্বরূপ হস্তান্তর করেন। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয় ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন