English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

আন্তর্জাতিক আয়োজনে অংশ‌ নিয়ে‌ শ্রীলংকা, মালদ্বীপ ও‌ ডুবাই থেকে ফিরলেন তানভীর শেখ

- Advertisements -

মালদ্বীপ এর জনপ্রিয় আইল্যান্ড কে-মাফুশী তে অনুষ্ঠিত ‘বিচ কার্নিভাল ফেস্টিভ্যাল-২০২২’, শ্রীলংকার‌ রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত কালচারাল এক্সচেঞ্জ মিটিং-২০২২ ও দুবাইয়ে হেরিটেজ কালচারাল সফর সহ বেশ কিছু আন্তর্জাতিক আয়োজনে অংশগ্রহণ শেষে দেশে ফিরলেন ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক তানভীর শেখ।

Advertisements

গত ১৮ই জুলাই মালদ্বীপের অন্যতম সংগঠন ডাব্লিউ বি পি এফ ও মালদ্বীপের যুব, ক্রীড়া ও কমিউনিটি ইম্পাওয়ারমেন্ট মন্ত্রনালয়ের আরম্বপূর্ণ আয়োজনের ওপেন স্পেস ক্যাটাগরিতে প্রদর্শিত হয় তানভীর শেখ এর একক পরিবেশনা ও নির্দেশনায় ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রযোজনা বডি মুভমেন্ট বেইসড স্কেচ মাইম ‘C2H4’। সপ্তাহব্যাপী এ মর্যাদাপূর্ণ আসরে তানভীর শেখ এর নেতৃত্বে অংশগ্রহণ করেন ব্ল্যাকফ্লেইম পরিবারের সদস্য ফাহাদ আমিন, মোঃ আলাউদ্দিন পাটওয়ারী ও ফারজানা পাঠান।

Advertisements

এ প্রসঙ্গে তানভীর শেখ বলেন, গত ১৫ই জুলাই “কলম্বোতে অনুষ্ঠিত শ্রীলংকার স্বনামধন্য থিয়েটার সংগঠন ‘ইন্টার এ্যাক্ট আর্ট’ ও ‘কলম্বো ইন্টারন্যাশনাল থিয়েটার ফেস্টিভ্যাল’ কমিটির আয়োজনে ‘কালচারাল‌ এক্সচেঞ্জ মিটিং-২০২২’ এ সফলতার সাথে অংশ নিয়েছিলাম আমরা। এছাড়াও গত ১৯-২৪ জুলাই ২০২২ খ্রিষ্টাব্দে সংযুক্ত আরব আমিরাত এ হেরিটেজ কালচারাল সফর করে স্থানীয় শিল্পীদের‌ সাথে‌‌ মিথস্ক্রিয়ায় অংশগ্রহণ করছি”।

বর্ণাঢ্য এ আয়োজনে অংশগ্রহণের মধ্যে দিয়ে দেশের সংস্কৃতি বহির্বিশ্বে ইতিবাচক ভাবে আরো এক ধাপ এগিয়ে যাবে এই প্রত্যাশায় ১১ দিনের উল্লেখ্য অভিযাত্রা শেষে গত ২৪ জুলাই দেশে ফিরেছে টিম ব্ল্যাকফ্লেইম থিয়েটার। প্রসঙ্গত, ‘বিনোদনে নান্দনিকতা’ স্লোগানে ২০১৭ সালে যাত্রা শুরু করে অদ্যবধি ১৩টি মূকাভিনয় প্রযোজনা সহ বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক আয়োজনে অংশগ্রহণের মধ্যে দিয়ে দেশের নাট্যাঙ্গনে সুনামের সাথে এগিয়ে চলেছে ব্ল্যাকফ্লেইম থিয়েটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন