English

30 C
Dhaka
সোমবার, জুন ১৭, ২০২৪
- Advertisement -

ফিক্সিং প্রমাণিত হলে ১০ বছর নিষিদ্ধ পাকুয়েতা!

- Advertisements -

ওয়েস্ট হ্যামের ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকুয়েতার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। তিনি বেটিং বাজার প্রভাবিত করতে এবং নিজের কিছু লোককে লাভবান করতে ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখেছেন এমন অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমেছে এফএ।

Advertisements

তার বিরুদ্ধে বেটিং আইন লঙ্ঘনের যে অভিযোগ আনা হয়েছে তা প্রমাণিত হলে ১০ বছর পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন ব্রাজিলের বর্তমান সময়ের অন্যতম সেরা মিডফিল্ডার পাকুয়েতা। যার অর্থ অভিযোগ প্রমাণিত হলে শেষ হয়ে যেতে পারে তার সামনে হাতছানি দেওয়া অসাধারণ ক্যারিয়ার।

লুকাস পাকুয়েতাকে আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের বাজারে কিনতে চেয়েছিল ম্যানচেস্টার সিটি। ক্লাব ও খেলোয়াড় পর্যায়ে সমঝোতাও নাকি হয়ে গিয়েছিল। ওই চুক্তির আলাপ এখন ভেস্তে যাওয়ার সম্ভাবনা প্রবল। এমনকি ওয়েস্ট হ্যাম তার পেশাদার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা করছে। সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান ও ডেইলি মেইল এমনটাই দাবি করেছে।

এর আগে ইংল্যান্ডের চ্যাম্পিয়নশিপের ক্লাব রিডিং এফসি’র ডিফেন্ডার কাইনান ইসাকের বিরুদ্ধে এফএ একই রকম অভিযোগ গঠন করেছিল। শেষ পর্যন্ত তা প্রমাণিত হওয়ায় ইসাককে ১২ বছর ফুটবল থেকে নিষিদ্ধ করা হয়। পাকুয়েতার বিরুদ্ধে তদন্তে অসহযোহিতা করার অভিযোগও আনা হয়েছে।

Advertisements

তার বিরুদ্ধে অভিযোগ হলো- ২০২২ সালে তিনি লেস্টার সিটির বিপক্ষে এবং ২০২৩ সালে অ্যাস্টন ভিলা, লিডস ও বোর্নামাউথের বিপক্ষে ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখেছেন। রেফারির সঙ্গে তর্ক, বাজে আচরণ বা এমন কিছু করেছেন যাদে হলুদ কার্ড নিশ্চিত হয়।

ওই সব ম্যাচের আগে নাকি পাকুয়েতা ব্রাজিলে তার বাড়ির অঞ্চলে ফোন করেছেন। সেখান থেকে তার হলুদ কার্ড পাওয়ার পক্ষে অনেক বাজি ধরা হয়েছে। পাকুয়েতার কাছে তদন্তের জন্য ফোন চাওয়া হয়েছিল। কিন্তু সেপ্টেম্বরে ফোন চাইলেও তিনি তা অক্টোবরে জমা দেন। যেটাকে অসহযোগিতা হিসেবে দেখছে এফএ’র তদন্ত কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন