English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

সালাউদ্দিনের ভাষ্য অশোভনীয়: ক্রীড়ামন্ত্রী

- Advertisements -

নাসিম রুমি: গত কয়েক দিন ধরেই ক্রীড়াঙ্গনে আলোচনার বিষয় সাফ জয়ী সাবিনাদের মিয়ানমার না যাওয়া। এর সঙ্গে যোগ হয়েছে ফুটবল ও ক্রিকেট সংস্থার দুই সভাপতি কাজী সালাউদ্দিন ও নাজমুল হাসান পাপনের পাল্টাপাল্টি মন্তব্য। দেশের দুই শীর্ষ পর্যায়ের সংগঠকের মন্তব্য চোখে পড়েছে ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ অভিভাবক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের।

গত ৩ এপ্রিল বাফুফে সভাপতি সংবাদ সম্মেলনের এক পর্যায়ে পাপনের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার বিষয়ে মন্তব্য করতে গিয়ে ‘নাটক’ শব্দটি ব্যবহার করেছেন। এই বিষয়টি ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে খুব অশোভনীয় লেগেছে, ‘কেন যেন উনি এ কথা বললেন, কোনোভাবেই বোধগম্য নয়। এটাকে নাটক বলা বা কটাক্ষ করা কখনোই শোভনীয় নয়। খুবই অশোভনীয় হয়েছে।

আরো কঠিন ভাষায় বলা যায় কিন্তু বলব না।’কাজী সালাউদ্দিন বাংলাদেশের ক্রীড়াঙ্গনে একজন কিংবদন্তী। মন্তব্য করার ক্ষেত্রে আরো সচেতন হয়ে করার অনুরোধ মন্ত্রীর, ‘তিনি আমাদের ক্রীড়াঙ্গনের অত্যন্ত সম্মানিত ব্যক্তি। আশা করি তিনি মন্তব্য করার ক্ষেত্রে আরো সচেতনতা অবলম্বন করবেন।’

নারী ফুটবল দল অলিম্পিক বাছাইয়ে যেতে পারেনি এ নিয়ে সারা দেশেই তুমুল আলোচনা চলছে। এই বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে অবহিত করবেন বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী, ‘আগামীকাল আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি বিস্তারিতভাবে অবহিত করবো।

মাননীয় প্রধানমন্ত্রী নারীদের খেলায় অনেক পৃষ্ঠপোষকতা করেন, সেটা ফুটবল হোক কিংবা ক্রিকেট। সেই নারীরা যখন অল্প কিছু টাকার জন্য খেলতে যেতে পারেনি, এটার পেছনে নিশ্চয়ই অন্য কিছু আছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন