English

35 C
Dhaka
বুধবার, মে ১৫, ২০২৪
- Advertisement -

সিরি আ’তে ইতিহাস, প্রথমবার এক ম্যাচে সব নারী রেফারি

- Advertisements -
Advertisements
Advertisements

সিরি আ’র শিরোপা অনেক আগেই নিষ্পত্তি হয়েছে। পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছিল ইন্টার মিলান। তাই অনেকটাই সাদামাটা হয়ে গেছে এই লিগটি। তবে এরপরও এই লিগের ইন্টার মিলান ও তুরিনোর মধ্যকার ম্যাচে অন্যরকম এক আবহ তৈরি হয়েছিল।

ইতিহাসেও জায়গা করে নিয়েছে ম্যাচটি। এই ম্যাচটি পুরো নারী রেফারিদের দিয়ে পরিচালনা করা হয়েছে। সিরি-আ লিগে এই ধরনের ঘটনা এটাই প্রথম। সান সিরোর ম্যাচটিতে ২-০ গোলে জয়ী হয়েছে ইন্টার।

ম্যাচটিতে প্রধান রেফারির দায়িত্বে ছিলেন মারিয়া সোলে ফেরিয়েরি কাপুতি। তার সহকারী হিসেবে ছিলেন টিজিয়ানা ট্রাসিয়াত্তি ও ফ্রান্সেসকা ডি মন্টে।

ম্যাচের ৪৯তম মিনিটে হেনরিখ মাখিটারিয়ানকে ফাউলের অপরাধে তুরিনোর অ্যাড্রিয়েন টামেজেকে লাল কার্ড দেখান কাপুতি। পুরো ঘটনাটি নিখুঁতভাবে বিশ্লেষণের জন্য পিচ-সাইড মনিটরের সহযোগিতা নেন তিনি।

এরপর ম্যাচের ৬০তম মিনিটে মার্কোস থুরামকে ফাউলের অপরাধে মাত্তেও লোভোতোর বিপক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দিতে কোনো ভুল করেননি কাপুতি। স্পট কিক থেকে ইন্টারের ব্যবধান দ্বিগুণ করেন হাকান কালহানগ্লু।

এর আগে, ২০২২ সালে সাসুলো বনাম সালেরনিতানার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষিক্ত ৩৩ বছর বয়সী কাপুতি। এ পর্যন্ত সিরি-আ লিগে ১০টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। এরও আগে, এই তিন রেফারি একসঙ্গে ২০২২ সালে দ্বিতীয় বিভাগের ম্যাচ ছাড়াও কোপা ইতালিয়াতে ২০১৩ সালে নাপোলি বনাম ক্রিমোনেসের শেষ ১৬’র ম্যাচটিতেও দায়িত্ব পালন করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন