English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

এবার অনশনে যাচ্ছেন শাবিতে আন্দোলনকারী সকল শিক্ষার্থী

- Advertisements -

জহিরুল ইসলাম মিশু: উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত সকল শিক্ষার্থী এবার একযোগে অনশনে যাচ্ছেন বলে ঘোষণা দিয়েছেন। সোমবার দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রেস ব্রিফিং করে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

তারা জানান, আমরা এখানে আন্দোলনকারী সকল শিক্ষার্থী এবার গণ অনশনে যোগ দিবো। এদিকে অনশনস্থলে ৮ জন শিক্ষার্থী ও হাসপাতালে ২০ জন নগরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তারা। এদিকে, বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণে মূল ফটক দিয়ে আইডি ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না বলে জানান তারা। এসময় তারা বলেন, আমরা শিক্ষামন্ত্রী বা তাঁর প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।

কিন্তু আমাদের সঙ্গে কেউ যোগাযোগ করেননি। আমাদের বলা হয়েছিলো অনশন ভেঙে আলোচনায় বসতে, কিন্তু আমরা অনশন ভাঙবো না। এই অবস্থায় আলোচনা করতে চাই। প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীরা বলেন, অনেক পত্রিকায় লেখা হচ্ছে- আমরা ভিসি’ বাসভবনের পানি, গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করেছি। আসলে তথ্যটি ঠিক নয়, আমরা শুধু বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করেছি।

Advertisements

উল্লেখ্য শাবিপ্রবি’র উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা গত বুধবার থেকে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। প্রথমে ২৪ জন শিক্ষার্থী অনশনে বসলেও একজনের বাবার অসুস্থতাজনিত কারণে তিনি বাড়ি চলে যান। পরে শনিবার ও রবিবার আগের ২৩ জনের সঙ্গে আরও ৫ শিক্ষার্থী অনশনে যোগ দেন।

শাবি শিক্ষার্থীদের আন্দোলনের শুরু হয় ১৩ জানুয়ারি মধ্যরাতে। ওই রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ লিজার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন