English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

করোনা ঝুঁকির মধ্যে সিলেট এলেন আরো ১৫০ যুক্তরাজ্য প্রবাসী

- Advertisements -

বৃহস্পতিবার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করল লন্ডন থেকে আসা বাংলাদেশ বিমানের নিয়মিত একটি ফ্লাইট। ১৫৫ জন যাত্রী নিয়ে আসা ফ্লাইটের ১৫০ জনই সিলেটের। বাকি ৫ জন ঢাকার যাত্রী। বৃহস্পতিবার ২৮ জানুয়ারি সকাল পৌনে ১০টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সিলেট বিমানবন্দরে অবতরণ করে।

Advertisements

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৫৫ জন যাত্রী নিয়ে আসা বিমানের ফ্লাইটের ১৫০ জন সিলেটের যাত্রীকে নামিয়ে দেবার পর ফ্লাইটটি আরও ৫ যাত্রী নিয়ে সকাল পৌনে ১১ টার দিকে দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ত্যাগ করে। ১৫০ জন যাত্রী নামার পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে সরকারি নির্দেশনা মোতাবেক সেনাবাহিনী এবং পুলিশের তত্ত্বাবধায়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের জন্য সরকারের নির্ধারিত ৫টি বাসে করে হোটেলে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের। এদিকে যুক্তরাজ্যে মহামারি করোনাভাইরাসের নতুন স্ট্রেইন শনাক্ত হওয়ার পর থেকে বিশ্বের সঙ্গে দেশটির যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন। সেখানে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় এ সতর্কতা নেয়া হয়।

Advertisements

কিন্তু বাংলাদেশের সঙ্গে লন্ডনের আকাশপথে যোগাযোগ এখনও রয়েছে। গত ৪ জানুয়ারি থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত মোট ৬৯৪ জন যাত্রী যুক্তরাজ্য থেকে সিলেটে এসেছেন। সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে।

উল্লেখ্য যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন, ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে ফেরে। এরপর গত ৪ জানুয়ারি ৩৮ জন, ৭ জানুয়ারি ৩৪ জন, ১১ জানুয়ারি ৬০ জন, ১৪ জানুয়ারি ৪২ জন, ১৮ জানুয়ারি ৯৯ জন, ২১ জানুয়ারি ১৫৩ জন ও ২৫ জানুয়ারি ১৫৮ জন যাত্রী নিয়ে বিমানের আটটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন