English

30 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২
- Advertisement -

শিক্ষা কর্মকর্তার বক্তব্যে অসুস্থ ১৭ শিক্ষার্থী

- Advertisements -

হবিগঞ্জের একটি বিদ্যালয়ে পৌনে এক ঘণ্টা ধরে রোদে দাঁড়িয়ে শিক্ষা কর্মকর্তার বক্তব্য শুনতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন ১৭ শিক্ষার্থী।

বুধবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে তিনজনকে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল ও বাকীদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Advertisements

জানা গেছে, অসুস্থ ১৭ জনের মধ্যে ১১ জন নবম শ্রেণির, চারজন অষ্টম শ্রেণির ও দুইজন ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। তারা হলেন – তাহমিনা, মারিয়া, আন্তরা, মুক্তা, বৈশাখী, মীম, মিতু, ঊষা, ঝুমা, প্রমি, রূপালী, তানিয়া, দীপা, নিপা ও নদী।

শিক্ষার্থীদের বর্তমান শারীরিক অবস্থার বিষয়ে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা. মাসুদা জান্নাত জানান, তাদের প্রচণ্ড রকমের শ্বাসকষ্ট হচ্ছে। অনেকের চোখ ব্যথা করছে।

তবে তিনি জানান, শিক্ষার্থীদের অধিকাংশই এখন প্রায় সুস্থ। তাদের মধ্যে তিনজনকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অসুস্থ শিক্ষার্থী ঝুমার মা মুর্শেদা খাতুনের অভিযোগ, শিক্ষার্থীদেরকে প্রায় এক ঘণ্টা ধরে রোদে দাঁড়িয়ে রেখে কর্মকর্তারা বক্তব্য রাখছিলেন। এজন্য তারা অসুস্থ হয়ে পড়েছে।

Advertisements

ঘটনার বর্ণনা দিয়ে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুনু মিয়া বলেন, প্রতিদিনের মতো বুধবার সকাল ১০টায় বিদ্যালয়ের মাঠে অ্যাসেম্বলি শুরু হয়। এসময় জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ ও উপজেলা শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা শিক্ষার্থীদের উদ্দেশ্যে কথা বলছিলেন। সেজন্য শিক্ষার্থীরা অন্যদিনের তুলনায় ১৫ মিনিটি বেশি সময় রোদে দাঁড়িয়ে ছিল।

তিনি জানান, সকাল ১১টার দিকে একজন ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এরপর আরও ১৬ জন ছাত্রী একইভাবে অসুস্থ হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

তবে অভিভাবকদের এমন অভিযোগ অস্বীকার করেছেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ।

তার দাবি, রোদে দাঁড়িয়ে থাকার কারণে নয়; সকালবেলা খালি পেটে বাড়ি থেকে বের হওয়ার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে থাকতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন