English

30 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

সিলেট-৩ আসনে ভোটগ্রহণ শুরু, ভোটার উপস্থিতি কম

- Advertisements -

সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৪) সেপ্টেম্বর সকাল ৮টায় সংশ্লিষ্ট তিন উপজেলার নির্ধারিত ১৪৯ ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। সকল কেন্দ্রেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম। তবে দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

Advertisements

রিটানিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান- উপ-নির্বাচনে ভোটগ্রহণের দিন কড়া নিরাপত্তার চাদরে ঢাকা থাকছে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা। ভোটকেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৭ থেকে ১৮ জন সদস্য দায়িত্বে রয়েছেন। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে নিয়োজিত রয়েছেন ১৮ থেকে ১৯ জন সদস্য।

এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে গঠিত ২১টি মোবাইল ফোর্স, ১২টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ১২টি টহল টিম ও ১২ প্লাটুন বিজিবি নিরাপত্তার দায়িত্বে রয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবিলায় বিজিবির সঙ্গে ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। তাদেরকে মনিটরিং করছেন ৩ অতিরিক্ত জেলা প্রশাসক।

Advertisements

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের আতিকুর রহমান আতিক, সতন্ত্র থেকে মোটর কার প্রতীকের বিএনপি থেকে বহিস্কৃত ও সাবেক সাংসদ শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল সোয়া ৮টায় নিজের ভোটাধিকার প্রয়োগ করেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। তিনি তাঁর নিজ ভোটকেন্দ্র দক্ষিণ সুরমার কামালবাজারের ধরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এসময় হাবিবের সঙ্গে ছিলেন তাঁর সহধর্মিনী ও দলীয় নেতাকর্মী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন