English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মঙ্গলবার শাবি ল্যাবে ২০ জনের করোনা পজেটিভ, ওসমানী ল্যাবে রির্পোট নিয়ে জটিলতা

- Advertisements -

মঙ্গলবার (৬ অক্টোবর) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে রিপোর্ট নিয়ে কিছুটা জটিলতা দেখা দিয়েছে। এমন বাস্তবতায় ৫ অক্টোবর করোনার স্যাম্পল দেয়া ৪৯ জনের রিপোর্টে দেখা দিলো গড়মিল। রিপোর্টে আসলো না নেগেটিভ বা পজিটিভ। আসলো ‘Indeterminate’। অর্থাৎ অনির্ণীত কিংবা নির্ণয় করা যায়নি।
এর ফলে এই ৪৯ জনের ফের নমুনা নিয়েছে ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে তাদের ডেকে এনে স্যাম্পল সংগ্রহ করা হয়। সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা যায়, গত ৫ অক্টোবর কোভিড সনাক্তের জন্য মোট ৪৯ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়। ৬ তারিখ সে স্যাম্পল ওসমানীর পিসিআর ল্যাবে পরীক্ষা করা হলেও পজিটিভ বা নেগেটিভ না হয়ে ‘Indeterminate’ আসে। তবে কেন রেজাল্ট আসলো না তা নিশ্চিত করে বলতে পারছেন না সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।
এ ব্যাপারে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন- স্যাম্পল নেয়ার ক্ষেত্রে যে সলিউশন ব্যাবহার করা হয় তা ত্রুটিপূর্ণ থাকায় ওই তারিখের করোনা টেস্টের রেজাল্ট আসেনি। এই সলিউশন এভাবেই সিলেটে এসেছে। এখানে পিসিআর মেশিনে সমস্যা নেই। তবে রেজাল্ট না আসায় ফের ৪৯ জনের স্যাম্পল নেয়া হয়েছে।
এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, আজ শাবির ল্যাবে ১৬৭ টি নমুনা পরীক্ষায় ২০ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হন।
আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ১২ জন, মৌলভিবাজার জেলার ২ জন, হবিগন্জ জেলার ১ জন ও সুনামগঞ্জ জেলার ৫ জন বাসিন্দা রয়েছেন।
এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৬০ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৯৫১ জন, সুনামগঞ্জ জেলায় ২ হাজার ৩৫৮৬ জন,হবিগঞ্জ জেলায় ১হাজার ৭৬৪ জন, মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৫৭ জন।
সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২২০ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫৯, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৫ এবং মৌলভীবাজারে ২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ১০৮ জন করোনা মুক্ত হয়েছেন। এই নিয়ে সিলেট বিভাগের ১০ হাজার ৬৯৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৬২৫, সুনামগঞ্জে ২২৩৫, হবিগঞ্জে ১৩৩৮, মৌলভীবাজারে ১৬০৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন