English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

শাবিপ্রবির ভিসির বাসভবন ঘেরাও করে রেখেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা

- Advertisements -
Advertisements

জহিরুল ইসলাম মিশু: টানা চতুর্থদিনের মতো সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্দেশ দিলেও হল ত্যাগ করছেন না ছাত্র-ছাত্রীরা। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাদের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

সোমবার ১৭ জানুয়ারি বিকাল ৪ টায় উপাচার্যের বাসভবন ঘেরাও করতে যান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় গেটের সামনে তাদের বাঁধা দেয় পুলিশ। এসময় শিক্ষার্থীরা পুলিশ সদস্যদের ফুল দিতে দেখা যায়। আন্দোলনরতরা জানান, পুলিশ কোনো ধরনের লাঠিচার্জ- এমনকি গুলি করলেও করতে পারে, তাদের পক্ষ থেকে আন্দোলন শান্তিপূর্ণ হবে। এরই স্মারক হিসেবে তারা পুলিশকে ফুল দিচ্ছেন।

Advertisements

শেষ খবর পাওয়া সন্ধ্যা ৭ টা পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে এবং বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে শত শত ছাত্র-ছাত্রী অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে যাচ্ছেন এবং অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি জানাচ্ছেন।

সন্ধ্যায় তারা ঘোষণা দিয়েছে- উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের আগ পর্যন্ত তারা কিছুতেই আন্দোলন থামাবে না বা ক্যাম্পাস ছাড়বে না। সোমবার সারা রাত তারা ক্যাম্পাসে থাকবে এবং রাত কাটাবে সাংস্কৃতিক অনুষ্ঠান করে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন