English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

আইপিএল নিলাম টেবিলে ঝড় তোলা কে এই রহস্যময়ী?

- Advertisements -

নাসিম রুমি: আইপিএল নিলামে কার কত দাম উঠে এসবেই সবার নজর থাকে। তবে গেল বছরের নিলামে ঝড় তুলেছিলেন খেলোয়াড় না এমন একজন। নিলাম টেবিলে হইচই ফেলার পর গুগলেও দেদারসে খোঁজা হয়েছে তার নাম। এমনকী তার রুপে মুগ্ধ হয়ে বিয়ের প্রস্তাবও এসেছিল সুদূঢ় দক্ষিণ আফ্রিকা থেকে।

Advertisements

গেল বছরের মতো এবারও দুবাইয়ে চলমান মিনি নিলামে আবারো সব আলো কেড়ে নিলেন তিনি। কার কথা বলা হচ্ছে এতক্ষণে আপনার ধরে ফেলার কথা। কাব্য মারান— আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দারাবাদের মালিক তিনি।

কখনও উৎকণ্ঠা, কখনও বা উচ্ছ্বাস— নিলাম চলাকালীন ঘুরেফিরে কাব্যর নানা অভিব্যক্তিকে ধরছিল টেলিভিশন ক্যামেরার মুখ। সে সব দেখে নেটমাধ্যমে অনেকেরই প্রশ্ন ছিল, সানরাইজার্স হায়দরাবাদের এই নারী কে? নেটমাধ্যমে অনেকে তাকে ‘রহস্যময়ী’ বলেও ডাকতে শুরু করে দিয়েছিলেন। বছর ত্রিশের কাব্যকে ঘিরে ফের একই উন্মাদনা দেখা গেছে।

এবারের মিনি নিলামে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্যাট কামিন্সকে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ২০ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছে কাব্য মারানের মালিকানাধীন হায়দরাবাদ।

Advertisements

সানরাইজার্স-এর প্রতিষ্ঠাতা কলানিধি মারানের মেয়ে কাব্য বেশ কয়েক বছর ধরেই দলের সঙ্গে যুক্ত। ক্রিকেট দলের সঙ্গে কাব্যর এই যোগাযোগ অবশ্য নতুন নয়। বাবার সঙ্গে হাত মিলিয়ে পারিবারিক ব্যবসা চালাচ্ছেন। সান গোষ্ঠীর মালিকের মেয়ে পড়াশোনাতেও বেশ এগিয়ে।

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক হওয়ার পর এমবিএ ডিগ্রি নিতে আমেরিকায় গিয়েছিলেন কাব্য। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে বিজনেস ম্যানেজমেন্টের পড়াশোনা শেষে দেশে ফেরেন। তারপর পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন কাব্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন