English

35 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
- Advertisement -

পারিবারিক গল্প নিয়ে ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ফ্যান্টাসি’

- Advertisements -
Advertisements
Advertisements

এই বিশ্বসংসারে প্রতিদিনই কিছু না কিছু অদ্ভুত, অনাকাঙ্খিত, অমানবিক বা হাস্যকর ঘটনা ঘটে চলেছে। সচেতন বা অবচেতনভাবে সেসব ঘটনার সঙ্গে আমরা কোনো না কোনোভাবে জড়িয়ে যাই। ঠিক যেমনটি আবেদ সাহেবের পরিবারে।
আবেদ সাহেবের পরিবারের সদস্যসংখ্যা মোটে ৭ জন। কিন্তু কখনো এই সাতজনের নানামাত্রিক আচরণে সমস্ত পরিবারের উপর সাত আসমান ভেঙে পড়ে। এমনিতে সবকিছু ঠিকঠাক। দুঃখ যা একটু, তা হলো বড় মেয়েকে নিয়ে। বিয়ের ছয় মাসের মাথায় সংসার করা সম্ভব নয় বলে স্বামীকে ছেড়ে চলে এসেছে। কেন? কী সমস্যা? সেসবের কোনো উত্তর নেই। একেক সময় একেক রকম তথ্য সে দেয়। যার কোনোটা সত্য, কোনোটা বানোয়াট।
বড় ছেলে বিশ্ববিদ্যালয় পাস করে বেকার। সমাজ বদলের চিন্তায় নানা রকম কাজে যুক্ত হয়ে পড়ে সে। এখনো অবিবাহিত। ছোট ছেলে-মেয়ে দুটো পিঠাপিঠি। সারাক্ষণ দুই জনের মধ্যে ঝগড়া, অভিমান চলতে থাকে। তবে বেশিক্ষণ একা একা থাকতে পারে না। দু’জনই বিশ্ববিদ্যালয়ে পড়ে।

বাসার কাজের লোকটা আবেদ সাহেবেরই গ্রামের। বহু বছর ধরে আছে। এই সংসারই তার সংসার। তবে তার ভুলে যাওয়ার রোগ আছে। আবেদ সাহেবের স্ত্রী সন্তানদের সব ব্যাপারেই সাহায্য করে থাকে। সন্তানদের সব কিছুতেই তার সায়। চেষ্টা করেও কঠোর হতে পারে না সে। গল্পটি এই পরিবারকে ঘিরে। হাস্যকর হলেও এতে উঠে এসেছে সমাজের নানান অসঙ্গতির কথা।
এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ফ্যান্টাসি’। আদিত্য জায়িদের রচনায় এটি নির্মাণ করেছেন অনন্য ইমন। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হাসান কিসলু, ডলি জহুর, শতাব্দি ওয়াদুদ, নাদিয়া, ইরফান সাজ্জাদ, নাদিয়া নদী, কাজী উজ্জল, ইভানা, এস আই শহীদ, ঈশিকা, মৌসুমি বিশ্বাসসহ অনেকে।
নির্মাতা জানান, ‘ফ্যামিলি ফ্যান্টাসি’ ধারাবাহিকটি মঙ্গলবার থেকে বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে দেশ টিভিতে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন