English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

করোনায় স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে বিটিভির ৪ অনুষ্ঠান

- Advertisements -

দেশজুড়ে আবারো বিধ্বংসী হয়ে উঠেছে করোনা ভাইরাস। প্রতিদিনই বাড়ছে করোনা রোগী আর মৃত্যুর সংখ্যা। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে বাংলাদেশ টেলিভিশনে বেশ কয়েকটি অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হচ্ছে। যেসব অনুষ্ঠানে টেলিফোন, ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে দর্শকদের বিভিন্ন সমস্যা প্রশ্ন আকারে গ্রহণ করা হয় এবং বিশেষজ্ঞ ডাক্তারের উপস্থিতিতে সেই সব সমস্যার সমাধান ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।

বিটিভির অনুষ্ঠান বিভাগ থেকে জানা গেছে, বিটিভিতে সরাসরি সম্প্রচারিত হচ্ছে স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘স্বাস্থ্য জিজ্ঞাসা’। বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সরাসরি সমাধান পাওয়া যাচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অধ্যাপক ডাঃ এস এম মোস্তফা জামান।

এটি প্রতি রবি, সোম, মঙ্গল ও বুধবার দুপুর ২ টা ৩০ মিনিটে সরাসরি সম্প্রচারিত হচ্ছে। সমসাময়িক বিষয় নিয়ে সরাসরি আলোচনা অনুষ্ঠান ‘এই সময়’ সম্প্রচারিত হচ্ছে রবিবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায়। যেখানে করোনাভাইরাস ও সার্বিক ব্যবস্থাপনা, করোনা ভ্যাকসিন, স্বাস্থ্য ও রাষ্ট্রীয় জরুরী সেবাসমূহ সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং টেলিফোনে দর্শকদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে সমস্যার সমাধান প্রদানের পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে সম্পৃক্ত বিশেষজ্ঞদের অনলাইনে সংযোগের মাধ্যমে মতামত গ্রহণের মাধ্যমে আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি উপস্থাপনায় আছেন সারমিন আব্বাসি, সাবিনা স্যাবি ও তানজিনা পৃথা। প্রতিদিনের গুরুত্বপূর্ণ সংবাদ নিয়ে আলোচনা, বিশেষ করে করোনা সংক্রান্ত রিপোর্ট নিয়ে পর্যালোচানার পাশাপাশি উক্ত রিপোর্টারকে অনুষ্ঠানের সঙ্গে যুক্ত করে সার্বিক অবস্থা বিশ্লেষণ করা হয় ‘খবর প্রতিদিন’ অনুষ্ঠানে। এটি উপস্থাপনা করেছেন মানস ঘোষ ও শাকিল বিন মোস্তাক।

প্রতিদিন রাত ১১টায় এটি সম্প্রচারিত হচ্ছে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। এছাড়াও সামসাময়িক গুরুত্বপূর্ণ ইস্যু ভিত্তিক সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে তথ্য ও বিশ্লেষণধর্মী অনুষ্ঠান ‘বিটিভি সংলাপ’। উপস্থাপনা করছেন আবদুল্লা আল মামুন। প্রতি বৃহস্পতিবার ও শনিবার রাত ৯টায় বিটিভি ওয়ার্ল্ডে এটি সম্প্রচারিত হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন