English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

আগামী দুদিন ভারী বর্ষণের আভাস

- Advertisements -

গ্রীষ্মের তাপদাহ শেষে শুরু হয়েছে অষাঢ়ে বর্ষণ। শুরুতেই দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষণ হচ্ছে। এদিকে, বৃষ্টিপাতের এই ধারা অব্যাহত থাকার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশেই কম-বেশি বৃষ্টিপাত হচ্ছে। তবে দক্ষিণ-পূর্বাঞ্চলে হচ্ছে অতিভারী বর্ষণ। বুধবার (১৫ জুন) দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে হাতিয়ায়, ১২৬ মিলিমিটার। তারপরেই বেশি বর্ষণ হয়েছে সন্দ্বীপে, ১০৩ মিলিমিটার। তবে দেশের অন্য স্থানের তুলনায় ঢাকা বিভাগে বর্ষণ কম হয়েছে। রাজধানীতে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৫ মিলিমিটার।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি মৌসুমি বায়ুর অক্ষের সঙ্গে মিলিত হয়েছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী দুই দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন