English

29 C
Dhaka
সোমবার, জুলাই ১৫, ২০২৪
- Advertisement -

ফের ভূমিকম্পে কাঁপল ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা

- Advertisements -
ফের ভূমিকম্পে কাঁপল বাংলাদেশের কয়েকটি জেলা। এ সময় রাজধানী ঢাকায়ও ভূমিকম্প অনুভূত হয়। তাৎক্ষণিকভাবে এতে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। মিয়ানমারের মাওলাইক এলাকায় এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে।
রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫।মিয়ানমারের মাওলাইক এলাকায় ভূমিকম্পটির উৎপত্তি হওয়ায় সীমান্তবর্তী রাঙামাটি ও খাগড়াছড়িতে এটি বেশি অনুভূত হয়েছে। এদিকে সিলেট অনুভূত হয়েছে ভূমিকম্প। এ ছাড়া ঢাকা, কুমিল্লা ও কক্সবাজারেও ভূমিকম্প অনুভূত হয়েছে।
ভূমিকম্পটির উৎপত্তিস্থল ঢাকা থেকে ৪৪২ কিলোমিটার দূরে। ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের সহকারী আবহাওয়াবিদ ফারজানা সুলতানা জানান, রবিবার (২ জুন) দুপুর ২টা ৪৪ মিনিট ৫৯ সেকেন্ডে এ ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পটি মিয়ানমারে ৫ মাত্রায় আঘাত করেছে সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫। এটি সিলেট এলাকায়ও অনুভূত হয়েছে।

তবে এতে তাৎক্ষণিক কোনো ক্ষতির খবর পাওয়া যায়নি।এর আগে গত ২৯ মে সন্ধ্যা ৭টা ১৭ মিনিটের সিলেট, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৪। ঢাকার আগারগাঁও ভূমিকম্প গবেষণা কেন্দ্র থেকে উৎপত্তিস্থলের দূরত্ব ৪৩৯ কিলোমিটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন