English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

অবশেষে রাজধানীতে বৃষ্টির দেখা

- Advertisements -

রাজধানীসহ আশপাশের এলাকায় বৃষ্টির দেখা মিলেছে। টানা কয়েক দিনের তীব্র তাপপ্রবাহে যখন বিপর্যস্ত জনজীবন। ঠিক তখনই নেমে এলো রাজধানীতে বৃষ্টি।

Advertisements

শুক্রবার (২১ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটার দিকে এ বৃষ্টির দেখা মেলে রাজধানীবাসীর কাছে।

এ বৃষ্টির খবর আগে ভাগেই আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার (২১ এপ্রিল) ও শনিবার সারাদেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। এই সময়ে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

Advertisements

বুলেটিনে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝোড়ো হাওয়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বয়ে যেতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। অন্যদিকে ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, ভোলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় ৩৮, রাজশাহীতে ৪২ দশমিক ৫, রংপুরে ৩৭ দশমিক ৪, ময়মনসিংহে ৩৫ দশমিক ৪, সিলেটে ৩৭ দশমিক ৪, চট্টগ্রামে ৩৭ দশমিক ৩ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী শনিবার থেকে সারাদেশে বৃষ্টি বেড়ে দাবদাহের দাপট কমে আসতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন