English

36 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

শনিবার বৃষ্টি হবে কি না, যা জানাল অধিদপ্তর

- Advertisements -

লঘুচাপ ও মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে দু-তিন দিন ধরেই দেশে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। তবে আগামীকাল শনিবার থেকে বৃষ্টি কমে আসার সম্ভাবনা রয়েছে। ফলে বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা।

Advertisements

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলে শুক্রবার বৃষ্টি থাকতে পারে, কমতে পারে দেশের দক্ষিণ ও পশ্চিমাংশে। শনিবার থেকে সারা দেশেই বৃষ্টিপাত কমে আসতে পারে। তবে সিলেট অঞ্চলে বৃষ্টি কিছুটা বেশি থাকতে পারে।

Advertisements

আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের পশ্চিমাংশে একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা যায়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন