English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজীবন সম্মাননা পেলেন ৬ জন

- Advertisements -

গ্লোবাল স্টার কমিউনিকেশন এর উদ্যোগে ৪ মার্চ ২০২৪ সোমবার বিকালে মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন, আইডিইবি ভবন, ২য় তলা, মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন (ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স), কাকরাইল, ঢাকায় আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারীদের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিটিআরসির সাবেক চেয়ারম্যান ও সাবেক তথ্য সচিব, গ্লোবাল স্টার কমিউনিকেশনের প্রধান উপদেষ্টা ও শেরে বাংলা এ কে ফজলুল হক এর দৌহিত্র সৈয়দ মার্গুব মোর্শেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি এস এম মজিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানিকগঞ্জের মেয়র রমজান আলী, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, চলচ্চিত্র শিল্প সমিতির সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার শাহনূর। স্বাগত বক্তব্য রাখবেন, গ্লোবাল স্টার কমিউনিকেশন এর সিইও আরকে রিপন। উপস্থাপনা করেন আফরিন ও নিপা আক্তার।

উপস্থিত ছিলেন ভারতের আমার আশা ফাউন্ডেশন এর চেয়ারম্যান মোসারফ মোল্ল্যা,ব্যারিস্টার মামুন অর রশিদ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজীবন সম্মাননা পেলেন মানবাধিকার কর্মী ও রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আরমা দত্ত এমপি, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি, বাংলা একাডেমির সভাপতি, দেশবরেণ্য কথা-সাহিত্যিক, লেখক ও ঔপন্যাসিক সেলিনা হোসেন, দেশবরেণ্য লালন সঙ্গীত শিল্পী লালন কন্যা ফরিদা পারভীন, ময়মনসিংহ সিংহ পুরুষ সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানের সহধর্মিণী, ময়মনসিংহ সদর আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য মহিতুর রহমান শান্ত এর গর্বধারনী মা ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগ এর সভাপতি এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর কার্যনির্বাহী সদস্য বেগম নুরুন নাহার এবং দেশবরেণ্য অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা।

এছাড়াও গ্লোবাল স্টার ওমেন্স অ্যাওয়ার্ড ২০২৩ পেলেন চলচ্চিত্র অভিনেত্রী কামরুন নাহার শাহনূর, বিশিষ্ট কবি ও কথা সাহিত্যিক সালমা বেগম, সঙ্গীতশিল্পী তানিসা তালুকদার, লেখক ও গবেষক নন্দিনী লুইজা, জাতীয় মহিলা সংস্থা খাগড়াছড়ি চেয়ারম্যান নিগার সুলতানা, দীপ্ত টেলিভিশনের উপস্থাপক তানিয়া আফরিন, রাজশাহী সিল্ক ফ্যাশনের পরিচালক মোসাঃ খুরশিদা খাতুন, সঙ্গীতশিল্পী আনিসা বিনতে আব্দুল্লাহ, অভিনেত্রী সুমা পারভিন, বক্তারা বলেন, বাংলাদেশের নারী সমাজ সাহসের সাথে এগিয়ে যাচ্ছে। দেশের সফল প্রধানমন্ত্রী বর্তমান প্রজন্মের নারী জাগরণের প্রতিকৃত হিসেবে তিনি যুগান্তকারী ভূমিকা পালন করছেন। নারীরা যেমন সাহসী তেমন কোমলমতি মা। তারা সমাজের সকল ক্ষেত্রে আইকন হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করছেন। গ্লোবাল স্টার কমিউনিকেশন এ বছর আলোকিত নারীদেরকে সম্মানিত করতে পেরে গর্বিত ও আনন্দিত।

স্মারক সম্মাননা প্রদান শেষে নৃত্য ও মনোজ্ঞ সাংস্কৃতিক সঙ্গীত অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন