English

28 C
Dhaka
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
- Advertisement -

চট্টগ্রামের মেয়ে শতরুপা বড়ুয়া ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের দায়িত্বে

- Advertisements -

ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব নিচ্ছেন সাংবাদিক শতরূপা বড়ুয়া। ৭ জুন ২০২১ সোমবার তার দায়িত্ব বুঝে নেয়ার কথা। তিনি এর আগে ভয়েস অব আমেরিকার ওয়ার্ল্ড সার্ভিসে কর্মরত ছিলেন।

Advertisements

বাংলাদেশের চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের তালসরা গ্রামের প্রকৌশলী জ্যোতি বিকাশ বড়ুয়ার মেধাবী কন্যা শতরূপা বড়ুয়া রাজধানী ঢাকার হলিক্রস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। এরপর তিনি বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন।

Advertisements

সাংবাদিক হিসেবে পরিচিত হওয়ার আগে তিনি একজন নৃবিজ্ঞানী হিসেবে পরিচিত ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বাংলাদেশি-আমেরিকান হিসেবে পরিচয় দেয়া শতরূপা যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও বাংলাদেশের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও যুক্ত। এ বছরের প্রথম দিনই তিনি ওয়াশিংটন ডিসি এলাকাভিত্তিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইনকরপোরেটেড (ডুয়াফি)’র পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন।

উল্লেখ্য, ২৮ মে ২০২১ ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধানের পদ থেকে অবসর গ্রহণ করেন সংবাদ পাঠিকা, ভাষ্যকার ও সাংবাদিক রোকেয়া হায়দার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন