English

27 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

চট্টগ্রামে টানা ১২ মাস করোনা যুদ্ধে লড়ে সুস্থ হয়ে বাড়ি গেলো পিংকি

- Advertisements -

শফিক আহমেদ সাজীব: এক-দু’মাস নয়, টানা ১২ মাস করোনা ও পরবর্তী জটিলতা নিয়ে করোনা যুদ্ধে লড়াই করে। অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চট্টগ্রামের এক নারী। দীর্ঘ এ সময়ে যার দিন কেটেছে আইসিইউ-এইচডিইউতে। তাকে শুধু সেবাই নয়, মানসিক আর আর্থিক সহায়তাও দিয়েছেন ডাক্তার-নার্সরা।

টানা এক বছর পর সুস্থ হয়ে বাড়ি ফিরবেন সে খুশিতে বারবার আবেগ আপ্লুত হয়ে পড়েন রোজিনা আক্তার পিংকি। পিংকির গ্রামের বাড়ি কুমিল্লায়। থাকেন চট্টগ্রামের আগ্রাবাদের হাজী পাড়ায়।

Advertisements

গত বছরের আগস্টে করোনা আক্রান্ত হয়ে তিনি ভর্তি হন চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে। সেখানে কয়েক দিনে বিপুল টাকা খরচের পর দিশেহারা স্বজনরা তাকে নিয়ে যান জেনারেল হাসপাতালে। অবস্থা গুরুতর দেখে ডাক্তাররা তাকে দ্রুত আইসিইউতে নিয়ে যান। সে থেকে করোনার সাথে লড়াই পিংকির।

কয়েক সপ্তাহ পর করোনা নেগেটিভ হলেও ফুসফুসের নানা জটিলতায় আইসিইউ-এইচডিইউর মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে।

Advertisements

তিনি বলেন, ডাক্তার নার্সদের ভালোবাসায় আজ তিনি বাড়ি ফিরতে পারছেন। পিংকির দীর্ঘ এ লড়াইয়ে পাশে থেকে কোমল দুটি হাতে সেবা দিয়ে গেছেন ছোট্ট মেয়ে ফারজুহা। তাই মায়ের জন্য দোয়া চান ছোট্ট ফাজুহা। পিংকিকে শুধু চিকিৎসা সেবা দিয়েই নয় আর্থিকভাবেও সহায়তা দিয়েছেন ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষ।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি নিরাপদ নিউজকে জানান, হাসপাতাল কর্তৃপক্ষের পাশাপাশি সমাজকল্যাণ অধিদপ্তর এবং রোগীকল্যাণ সংস্থা থেকেও পিংকিকে সহায়তা করা হয়েছে।

দীর্ঘদিন পিংকির সেবা করা হাসপাতালের ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় সবাই এসেছেন তাকে বিদায় জানাতে। নার্সরা তাদের একদিনের বেতন উপহার দেন পিংকি ও তার মেয়েকে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন