English

39 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

ধুনটে সড়ক দুর্ঘটনায় পরিচ্ছন্ন গ্রাম বিনির্মানের একজন পরিবেশ বন্ধুর চির বিদায়

- Advertisements -

কারিমুল হাসান লিখন, ধুনটঃ নাম দুদু মিয়া। সে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রামের মৃত আলীমুদ্দিন মন্ডলের ছেলে। দুদুকে উত্তর ধুনটের সর্ব সাধারন পাগল বলেই জানে এবং চেনে। মুলত তিনি পাগল হলেও আরো ৮/১০ জনের মত কথিত উশৃঙ্খল পাগল নয়।

Advertisements

প্রতিদিন সকালে থেকে ২৪ ঘন্টার মধ্যে অনির্দ্দিষ্ট সময়ে রাস্তা ঘাটে খোলা মাঠে পরে থাকা বিভিন্ন আবর্জনা সংগ্রহ করে একটি নির্দ্দিষ্ট স্থানে ফেলে রাখতেন দুদু মিয়া। এমনকি পড়ে থাকা টাকাকে সে আবর্জনা মনে করে ফেলে দিতো।

কথা বলতে না পারলেও সে ঈশারায় অনেক কিছু বোঝানোর চেষ্টা করতো। কেউ কোন দিন তার কাছ থেকে এক টুকরো আবর্জনাও কেড়ে নিতে পারেনি। যুগযুগ ধরে সে তার নিজ গ্রাম ও আশে পাশের এলাকা থেকে আবর্জনা সংগ্রহ করাই ছিল তার নিত্যকাজ।

Advertisements

এরুপ চলাকালিন অবস্থায় ৮ নভেম্বার ২০২২ মঙ্গলবার সড়ক সংলগ্ন নিজ বাড়ির অদুরে বিকেল ৩টায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় দুদু মিয়া (৭২)। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুদু মিয়া মারা যায়। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এলাকার সর্বস্তরের মানুষ। পরিবেশ রক্ষায় তার যথেষ্ট ভুমিকা রয়েছে বলে মন্তব্য করেন সুশীল সমাজপতিসহ অনেকেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন