English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি: মাশরাফি

- Advertisements -

নাসিম রুমি: ক্রিকেটের আইন প্রণেতা সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই সম্মাননায় ভূষিত হয়েছে তিনি।

এ বছর এমসিসির আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে ১৯ জনকে। এর মধ্যে ১৭ জন ক্রিকেটার, বাকি দুজন ক্রিকেটের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব।

মাশরাফির সঙ্গে আজীবন সদস্য হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা; ভারতের এমএস ধোনি, ঝুলন গোস্বামী, সুরেশ রায়না, মিতালি রাজ ও যুবরাজ সিং; ইংল্যান্ডের জেনি গান, লরা মার্শ, আনিয়া শ্রাবসোল, কেভিন পিটারসেন ও ইয়ন মরগ্যান; অস্ট্রেলিয়ার র্যাচেল হেইন্স, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট ও রস টেইলর, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ এবং দক্ষিণ আফ্রিকায় ডেল স্টেইন।

কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে নিজের নাম দেখে ভীষণ উচ্ছ্বসিত মাশরাফি। এক ফেসবুক স্ট্যাটাসে দেশের সফলতম ওয়ানডে অধিনায়ক সবার কাছে দোয়াও চেয়েছেন।

 

মাশরাফি লিখেছেন, ‘এমসিসি’র সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেইলর, ওয়েন মর্গ্যানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি।’

২০০৩ সালে এই ক্যাটাগরিতেই সম্মানসূচক আজীবন সদস্যপদ পান সাবেক বিসিবি সভাপতি ও ক্রিকেট সংগঠক সাবের হোসেন চৌধুরী। তবে ক্রিকেটার হিসেবে দেশে প্রথম এমন সম্মাননায় ভূষিত হলেন মাশরাফি।১৭৮৭ সালে প্রতিষ্ঠিত হয় এমসিসি। প্রায় ২০০ বছর ধরে ক্রিকেটের নানা আইন প্রণয়ন ও উন্নয়নের সঙ্গে জড়িত সংস্থাটি

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন