English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- Advertisement -

টেস্টে পাণ্ডবহীন নতুন বাংলাদেশের সূচনা

- Advertisements -

নাসিম রুমি: কিছুদিন আগে, সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় ঐচ্ছিক অনুশীলনে দেখা গেল মুশফিকুর রহিমকে। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিকে বিদায় বলে দেওয়া মুশফিক চট্টগ্রামে হতে যাওয়া ওয়ানডে সিরিজের প্রস্তুতির জন্য চলে গিয়েছিলেন সিলেটে! ক্রিকেট আর অনুশীলন যার জীবনে এতটাই জড়িয়ে সেই মুশফিক চোটের কারণে খেলতে পারছেন না সিলেট টেস্টে।

একাদশে মুশফিকের মতো অভিজ্ঞ একজন ব্যাটসম্যানের অভাব অনুভব করবেন জানিয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, তার না থাকাটা তরুণদের জন্য সুযোগ।

মুশফিক না থাকায় বাংলাদেশ দলে কথিত ‘পঞ্চপান্ডব’ বা একসঙ্গে লম্বা সময় ধরে খেলা পাঁচ ক্রিকেটারের কাউকেই দেখা যাবে না সিলেটে। মাশরাফী বিন মোর্ত্তজা তো টেস্ট খেলা ছেড়েছিলেন অনেক আগেই। মাহমুদউল্লাহ রিয়াদও এই সংস্করণ থেকে নিয়েছেন অবসর। সাকিব আল হাসান রাজনীতির মাঠে নামার পর বিপিএল ও ডিপিএল খেললেও জাতীয় দলে খেলছেন না চোখের সমস্যায়। তামিম ইকবাল বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

অবসর, প্রত্যাবর্তন ইত্যাদি নানান নাটকীয়তার পর একটি মোবাইলে আর্থিক সেবাপ্রদান প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে সতীর্থদের যোগ করে যে নাটুকেপনা দেখিয়েছেন তামিম, তাতে জনমনে ক্ষোভই বেড়েছে। বিসিবি সভাপতিও ক্ষেপেছেন তামিমের ওপর। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার ফিরে আসার সম্ভাবনাও কম। মাহমুদউল্লাহও টেস্ট থেকে অবসর নিয়েছেন। একমাত্র মুশফিকই সাদা পোশাকে খেলেছেন নিয়মিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন