English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

নিরাপত্তা ঝুঁকিতে এবার পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড

- Advertisements -

নিউজিল্যান্ডের পথে হাঁটল ইংল্যান্ডও। নিরাপত্তা ঝুঁকিতে অক্টোবরে নির্ধারিত হয়ে থাকা পাকিস্তান সফর বাতিল করে দিয়েছে ইংলিশরা। সোমবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে।

Advertisements

ইংল্যান্ডের ছেলে ও মেয়েদের দুই দলেরই সূচি ছিল পাকিস্তান সফরের। ছেলেদের দলের ছিল দুটি টি-টোয়েন্টি। মেয়েদের দল দুই টি-টোয়েন্টির পাশাপাশি তিন ওয়ানডেও খেলার কথা ছিল।

Advertisements

বিবৃতিতে ইসিবি ব্যাখ্যা করে কেন সফরটি করা সম্ভব হচ্ছে না, বছরের শুরুতে অক্টোবরে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরিকল্পনা করেছিলাম আমরা। একই সময়ে মেয়েদের দলেরও সফরের কথা ছিল। কিন্তু এই সপ্তাহে বোর্ড সভায় আলোচনার পর ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, এই সফর দিয়ে ১৬ বছর পর পাকিস্তানে খেলতে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। ২০০৫ সালে দেশটিতে সর্বশেষ সফরের পর নিরাপত্তার কারণেই বিরত ছিল ইংল্যান্ড। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর হামলার পর পাকিস্তানে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। গত ৪ বছরে কয়েকটি দল পাকিস্তান সফর করে। দীর্ঘ বিরতির পর যাওয়ার কথা ছিল ইংল্যান্ডেরও। তবে নিউজিল্যান্ড সফর করতে গিয়েও নিরাপত্তার কারণে না খেলে দেশে ফেরত যাওয়ায় বদলে যেতে থাকে বাস্তবতা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন