English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

সাকিবকে প্রশংসায় মাতল আইসিসি

- Advertisements -

নাসিম রুমি: বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় ভরসার নাম সাকিব আল হাসান। তাকে বিতর্ক থাকতে পারে, সমালোচনা হতে পারে নিয়মিত। তবু, বিশ্বমঞ্চে আশার বাতিঘর তিনিই। আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায়। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে বসবে বিশ্বকাপের নবম আসর। এক ম্যাচে মাঠে নামলেই সাকিব গড়বেন একমাত্র বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলো আসরে খেলার কৃতিত্ব।

Advertisements

নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে আজ সাকিবকে তুলে ধরে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা রীতিমতো সাকিব বন্দনায় মেতেছে। ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণের বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট সাকিবেরই। ৩৬ ম্যাচে ৪৭ উইকেট নিয়ে অপেক্ষা এখন অর্ধশতকের।

Advertisements

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় বর্তমানের কেউ নেই সাকিবের ধারেকাছে। দ্বিতীয় সেরা উইকেট পাকিস্তানের সাবেক তারকা শহীদ আফ্রিদির। তার উইকেট ৩৯টি। তিনে থাকা লাসিথ মালিঙ্গার উইকেট ৩৮। এ ছাড়া, সেরা পাঁচে থাকা বাকি তিনজন (পঞ্চম স্থানে যৌথভাবে দুজন) সাঈদ আজমল, অজন্তা মেন্ডিস ও উমর গুল—কেউই এখন আর খেলছেন না।

সাকিবের প্রশংসায় আইসিসি লিখেছে, ‘সাকিব আল হাসান সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় রাজত্ব করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তার ওপর কেউ নেই। ৪৭ উইকেট নিয়েছেন। এই ইভেন্টে ৫০ উইকেট নেওয়া প্রথম বোলার হতে পারবেন সাকিব? তিনি যেমন দুর্দান্ত ক্রিকেটার, তার কাছ থেকে এটি আশা করাই যায়।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন