English

31 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
- Advertisement -

আইপিএল থেকে বাদ পড়তে পারেন সাকিবরা!

- Advertisements -

নাসিম রুমি: চলতি মাসের শেষের দিকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। বাংলাদেশ থেকে এবার আইপিএলে দল পেয়েছে তিন ক্রিকেটার। সাকিব-লিটনের সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান। আইপিএলে খেলার জন্য অনাপত্তি পত্র চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করে এই তিন ক্রিকেটার।

Advertisements

অন্যদিকে ৪ এপ্রিল থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচ। আর তাই জাতীয় দলের খেলা থাকায় শুরুতেই ছাড়পত্র পাচ্ছেন না সাকিব-লিটন। প্রায় প্রতি বছর আইপিএলের সময় দেশের খেলা থাকায় অনাপত্তি পত্র পায় না বাংলাদেশি ক্রিকেটাররা। আর এতেই বেশ ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই।

ভারতের আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, ‘বাংলাদেশ বোর্ড এভাবে অসহযোগিতা করলে ভবিষ্যতে সাকিবরা আইপিএলে হয়তো কোনও দলই পাবেন না। সেই দেশের ক্রিকেটারদের অগ্রাহ্য করা হবে নিলামের সময়।’

Advertisements

আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজি মালিক এক ওয়েবসাইটে বলেছেন, ‘আমাদের অভিযোগ করার কোনও জায়গা নেই। কারণ ক্রিকেটারদের ব্যাপারে বিসিসিআই বাকি বোর্ডগুলির সঙ্গে সমঝোতা করে। কিন্তু পরের দিকে নির্দিষ্ট কিছু দেশের ক্রিকেটার নেওয়া ব্যাপারে ফ্র্যাঞ্চাইজিগুলি সতর্ক হয়ে যাবে।

এর আগে তাসকিন আহমেদও এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) পায়নি। এখন সাকিবদের ক্ষেত্রেও একই জিনিস। যদি ওরা ক্রিকেটারদের আইপিএলে খেলতে দিতেই না চায়, তা হলে নথিভুক্ত করারই দরকার নেই। তবে বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে ধারণা যে বদলাবে এ ব্যাপারে আমরা নিশ্চিত।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন