English

33 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

কোহলি-রাহুলের সেঞ্চুরি, পাকিস্তানের বিপক্ষে ভারতের রানের পাহাড়

- Advertisements -

নাসিম রুমি: বৃষ্টি বিঘ্নিত এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে পাহাড় সমান রান সংগ্রহ করেছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ভারত করেছে ৩৫৬ রান। ফলে জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৩৫৭ রান।

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলতে নামে ভারত। কিন্তু বৃষ্টির কারণে একটি ইনিংসও পুরোপুরি শেষ হয়নি। রিজার্ভ ডেতেও দেখা দেয় বৃষ্টি।

Advertisements

বৃষ্টি থামার পর খেলা শুরু হলে ভারতের পক্ষে ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটার লোকেশ রাহুল ও বিরাট কোহলি। এই দুই ব্যাটারের কাউকেই আউট করতে পারেননি ভারতীয় বোলাররা। দুজনই খেলে যান শেষ পর্যন্ত। অর্ধশতকের পর দুজনই ব্যক্তিগত শতক তুলে নিয়েছেন।

দুজনের গড়েন ২৩৫ রানের অপ্রতিরোধ্য জুটি। ১২২ রানে অপরাজিত থাকেন বিরাট কোহলি। মাত্র ৯৪ বলে খেলা তার এই ইনিংসটি নয়টি চার ও তিনটি ছয়ে সাজানো। অন্যদিকে রাহুল অফরাজিত থাকেন ১১১ রানে। ১০৬ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চার ও দুটি ছয়ে সাজানো।

Advertisements

গতকাল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে খেলা বন্ধ হওয়ার আগে ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৭ রান করে ভারত। বিরাট কোহলি ৭ রানে ও লোকেশ রাহুল ১৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তানি দলনেতা বাবর আজম। টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। দ্রুত রান তুলতে থাকা এই দুই ব্যাটার ওপেনিং জুটিতে করেন ১২১ রান।

এই দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেছেন। ফিফটি পূরণের পর শাদাব খানের বলে আউট হওয়ার আগে ৫৬ রান করেন রোহিত। মাত্র ৪৯ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও চারটি ছয়ে সাজানো। এদিকে ৫২ বলে ১০টি চারের সাহায্যে ৫৮ রান করে আউট হয়েছেন শুভমান গিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন