English

36 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

চাকরিতে এসে তো বলি না বউয়ের সাথে ঝগড়া করে এসেছি: সুজন

- Advertisements -

বাংলাদেশ কেন টি-টোয়েন্টিতে ভালো করতে পারছে না? মারকাটারি ক্রিকেটে কেন চার-ছক্কার বন্যা বইয়ে দিতে পারছেন না বাংলাদেশের ব্যাটাররা? তাদের কি সামর্থ্যের অভাব? নাকি পুরো সমস্যাটাই মানসিক?

Advertisements

সামর্থ্যের অভাব আছে, বাংলাদেশের ব্যাটাররা ছক্কা মারতে জানেন না-এমন কথা মানতে পারছেন না দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। আজ (সোমবার) গণমাধ্যমের সঙ্গে আলাপে সুজন বলেন, ‘অনেকে বলে আমরা ছক্কা মারতে পারি না। আমি একদমই বিশ্বাস করি না কথাটা। আমাদের অনেক খেলোয়াড়ই অনেক বড় বড় ছক্কা মারতে পারে। এটা আসলে ৬ মারার খেলা না, এটা ইন্টিলিজেন্সির খেলা। আর সাহস। সাহস ছাড়া কোনো কিছুই হয় না।’

বাংলাদেশের ক্রিকেটাররা সমালোচনা নিতে পারেন না। যার প্রভাব দেখা যায় খেলায়। অনেক সময় ভেতরের কথা বাইরে চলে আসে, সবমিলিয়ে ক্রিকেটীয় সংস্কৃতিটা বাংলাদেশে এখনও সেভাবে গড়ে উঠেনি, মনে করেন সুজন। তার মতে, বাংলাদেশের ক্রিকেটারদের মানসিকভাবে আরও শক্ত হতে হবে।

Advertisements

সুজন বলেন, ‘আমরা কেন ভালো খেলি না? মেন্টাল টাফনেসের কারণেই তো এমন হয়? আমার কথা হচ্ছে যতদিন পর্যন্ত এসব সংস্কৃতি আমরা তৈরি করতে পারবো না, ততদিন পর্যন্ত ভালো একটা দল হয়ে উঠতে পারবো না। আমি যেমন পেশাদার। আমার চাকরির খবর তো বাসায় যায় না বা আমার বাসার খবর তো চাকরির জায়গায় এসে জানাই না যে, আজকে আমি আমার বউয়ের সাথে ঝগড়া করে এসেছি।’

‘এখানে বিষয়টা একই রকম। আমরা কীভাবে পেশাদার হতে পারি এটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের ক্রিকেট একটা পরিবার, এখানকার কথাগুলো বাইরে যাওয়াটাও একটা ভুল বার্তা দেয়। সেটা যে-ই দিচ্ছে বা যারা-ই দিচ্ছে এটা ভালো না, স্বাস্থ্যকর না। আমরা এসব নিয়েও কথা বলেছি। আমার মনে হয় যে এটা আমাদের সময় যে সংস্কৃতি গড়ে তোলা’-যোগ করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন