English

34 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

ছেলে-ভাগ্নে! যুব বিশ্বকাপ নজরে দুই আফগান ওপেনার

- Advertisements -

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের দুই ওপেনারকে নিয়ে ক্রিকেট মহলে তৈরি হয়েছে আগ্রহ। আগ্রহের কেন্দ্রে তাদের বিশেষ এক পরিচয়। তবে সেই পরিচয়ের সুবাদে নয়, তারা দলে জায়গা করে নিয়েছেন যোগ্যতা প্রমাণ করে।

Advertisements

এক জনের নাম হাসান ইশাখিল। অন্য জন উসমান শিনওয়ারি। প্রথম জন আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ নবির ছেলে। দ্বিতীয় জন আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক রশিদ খানের ভাগ্নে।

ওয়ানডে ফরম্যাটে বিশ্বকাপে ইশাখিল-শিনওয়ারি জুটির উপর থাকবে দলের ইনিংস শুরু করার গুরু দায়িত্ব। তারা সাফল্যে পেলে আফগান ক্রিকেটের পরবর্তী প্রজন্ম সম্পর্কে আভাস পাবে ক্রিকেট বিশ্ব।

আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এই প্রতিযোগিতার কালো ঘোড়া বলা হচ্ছে আফগানিস্তানকে। বেশ কয়েক জন প্রতিভাবান ক্রিকেটার রয়েছে আফগান দলে। যাদের খুব তাড়াতাড়ি সিনিয়র দলে দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ওপেনিং ব্যাটার ছেলেকে নিয়ে আশাবাদী নবি। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অলরাউন্ডারের আশা, ছেলে এবং তিনি এক সঙ্গে খেলবেন জাতীয় দলের হয়ে।

Advertisements

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে আফগানিস্তানের সঙ্গে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড এবং নেপাল। দ্বিতীয় রাউন্ডের যাওয়ার সুযোগ রয়েছে আফগানদের।

ক্রিকেট বিশেষজ্ঞেরা মনে করছেন, এ বারের অনূর্ধ্ব-১৯ আফগানিস্তান দল যে কোনও দলকে হারাতে পারে। তবে ক্রিকেটপ্রেমীদের নজরে থাকবেন দুই তরুণ ওপেনার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন