English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

দুই যুগের ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন আশরাফুল

- Advertisements -

নাসিম রুমি: দীর্ঘ দুই যুগের ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। শেষের শুরুতে মোহামেডানের হয়ে খেলবেন ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে। এরপর আসন্ন এনসিএল ও বিসিএল খেলেই ব্যাট-প্যাড গুছিয়ে রাখবেন সাবেক টাইগার অধিনায়ক।সব শুরুর শেষ থাকে। প্রকৃতির সে নিয়মে আবদ্ধ মোহাম্মদ আশরাফুলও। প্রায় দুই যুগ আগে ২০০০ সালে যে পেশাদার ক্রিকেটে যাত্রা শুরু করেছিলেন, তার ইতি টানতে যাচ্ছেন এবারের মৌসুম দিয়ে।

Advertisements

সীমিত ওভারের সংস্করণকে বিদায় জানাবেন এবারের ঢাকা প্রিমিয়ার লিগ খেলার মধ্য দিয়ে। তবে এবার আর ব্রাদার্স ইউনিয়ন নয়, ঐতিহ্যবাহী মোহামেডানের জার্সি গায়ে জড়াতে যাচ্ছেন দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার। ১৪ বছর আগে এই ক্লাবের হয়েই শিরোপা জিতেছিলেন আশরাফুল। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে, নিজেকে বেশ ভাগ্যবানই মনে করছেন।

গণমাধ্যমকে আশরাফুল বলেন, ‘ডিপিএলের পর এনসিএল খেলেই সব ধরণের ক্রিকেটকে বিদায় জানাব ইন-শা-আল্লাহ। ক্রিকেটে দীর্ঘ সময় ছিলাম। এর মধ্যে অনেক ক্রিকেটার এসেছেন বা চলেও গেছেন। আমি ভাগ্যবান যে আকরাম ভাই, বুলবুল ভাইদের সঙ্গে খেলেছি। এরপর সাকিব-তামিমরা এসেছে। এখন আফিফদের সঙ্গেও খেলছি।আশরাফুল

ডিপিএলের পর এনসিএল আর বিসিএল। ২৩ বছর আগে মাত্র ১৬ বছর বয়সে ফার্স্ট ক্লাস ক্রিকেটে যাত্রা শুরু হয়েছিল আশরাফুলের। সে বছর ঢাকা মেট্রোপলিসের হয়ে খেলেন এ ক্রিকেটার।

Advertisements

লিস্ট ‘এ’ ক্রিকেটের ২৬৭ ইনিংস খেলে আশরাফুলের রান ৬ হাজার ১৫৮। ১১ সেঞ্চুরির পাশে, অর্ধশতক রয়েছে ৩১টি। সাড়ে ২৫ গড়ে তার সেরা ইনিংসটি ছিল ১৪১ রানের।

ফার্স্ট ক্লাস ক্রিকেট ক্যারিয়ারটাও ঝলমলে আশরাফুলের। ১৮৩ ম্যাচে রান সংখ্যা ৯ হাজার ১৯২। ২১টি সেঞ্চুরি নামের পাশে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন