English

25 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপে সুযোগ পাওয়ার কথা ভাবেননি অশ্বিন

- Advertisements -

নাসিম রুমি: চলতি মাসের শুরুতে ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে ভারত। তখন মূল স্কোয়াড তো দূর রিজার্ভ খেলোয়াড়ের তালিকাতেও ছিলেন না রবিচন্দ্রন অশ্বিন।

কিন্তু অক্ষর প্যাটেলের ইনজুরি কপাল খুলে দিল তার। সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেন ডানহাতি এই স্পিনার।

Advertisements

অস্ট্রেলিয়া সিরিজের আগে অশ্বিন সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০২২ সালের শুরুতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই সিরিজে কেবল দুটি ম্যাচেই ছিলেন তিনি।

এর আগে প্রায় পাঁচ বছর থেকেছেন দলের বাইরে। যে কারণে গত ওয়ানডে বিশ্বকাপেও খেলা হয়নি তার।

Advertisements

তবে আসন্ন বিশ্বকাপের খেলার কথা কখনো ভাবেননি এই স্পিনার। আজ ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার আগে দীনেশ কার্তিককে শোনালেন সেই কথাই।

অশ্বিন বলেন, ‘আমি তা (বিশ্বকাপে সুযোগ পাওয়ার কথা) শুনলে বলতাম আমার সঙ্গে কেউ মজা করছে। জীবন চমকে ভরপুর। সত্যি বলছি আমি ভাবিনি এই জায়গায় থাকব। পরিস্থিতি ও দল আমার ওপর যে আস্থা দেখিয়েছে তাতে আজ আমি এখানে। তবে গত কয়েক বছর ধরে খেলাটি উপভোগ করাই আমার মূল উদ্দেশ্য থেকেছে এবং এই টুর্নামেন্টে আমি এটাই করবো। ‘

অশ্বিন জানালেন এটাই হতে পারে তার শেষ বিশ্বকাপ। তিনি বলেন, ‘আমি যেটা করে থাকি, সেটা হলো দুই দিক থেকেই বল ঘুরানো। সূক্ষ্ম বৈচিত্র্য আনা ও চাপ সামলানোই এই টুর্নামেন্টে সবকিছু। বেশিরভাগ খেলোয়াড়ের জন্যই চাপ খুবই গুরুত্বপূর্ণ। তবে তা সামলে আপনি ও আপনার দল কীভাবে এগোয় সেটাই দেখার বিষয়। সবদিক থেকে আমি ভালো অবস্থানে আছি। আশা করি, চাপমুক্ত হয়ে খেলতে পারব। বারবার বলে আসছি, ভারতের হয়ে এটাই হয়তো আমার শেষ বিশ্বকাপ। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন